BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশের দৈনিক করোনা গ্রাফ নিম্নমুখী, উৎসবের মরশুমে স্বস্তিতে স্বাস্থ্যমন্ত্রক

Published by: Subhajit Mandal |    Posted: September 24, 2022 10:00 am|    Updated: September 24, 2022 10:00 am

Coronavirus: India reports 4,912 fresh cases and 5,719 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে অবশেষে স্বস্তি মেলার আভাস। দেশের দৈনিক করোনা গ্রাফ নিম্নমুখী। অনেকটাই কমতির দিকে দৈনিক আক্রান্ত। কমছে অ্যাকটিভ কেসও। তবে এখনও সামান্য চিন্তায় রাখছে পজিটিভিটি রেট এবং মৃতের সংখ্যা। এই দু’টিই এদিন ঊর্ধ্বমুখী ছিল।


শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯১২ জন। গতকালও সংখ্যাটা ছিল ৫ হাজারের সামান্য বেশি। সংক্রমণ কমার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় কমেছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় রোগী বর্তমানে ৪৪ হাজার ৪৩৬ জন। আগের দিনের থেকে প্রায় হাজারখানেক কমেছে এই অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। সেটাই চিন্তার দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৪৮৭ জন।

[আরও পড়ুন: ত্রিপুরায় ফের ধাক্কা বিজেপির, দল ছাড়লেন আরও এক বিধায়ক]

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ৯০ হাজার ৪১৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। সার্বিকভাবে দেশের পরিসংখ্যানে স্বস্তি মিললেও এখনও চিন্তা থাকছে পজিটিভটি রেট নিয়ে। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৬২ শতাংশের কাছাকাছি। একাধিক রাজ্যে এই সংক্রমণের হার ২ শতাংশেরও বেশি।

[আরও পড়ুন: অল্প সুরাপান স্বাস্থ্যের পক্ষে ভাল! মদের বোতলে ‘সতর্কবার্তা’ লেখার আরজি খারিজ সুপ্রিম কোর্টের]

সংক্রমণের গতি কমলেও টিকাকরণের গতির সঙ্গে আপস করতে চাইছে না সরকার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৭ কোটি ৪১ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ১৪ লক্ষ ৭৬ হাজার মানুষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ৩ হাজার ৮৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে