BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে করোনার গ্রাফ কিছুটা নিম্নমুখী, অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়াল প্রায় সাড়ে চার শতাংশ

Published by: Subhajit Mandal |    Posted: March 30, 2021 10:01 am|    Updated: March 30, 2021 10:03 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবারই দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা ছিল চলতি বছরের মধ্যে সর্বোচ্চ। স্রেফ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছিলেন ৬৮ হাজার মানুষ। সে তুলনায় কিছুটা স্বস্তির খবর মিলল মঙ্গলবার। এদিন অনেকটাই কমেছে দেশের দৈনিক সংক্রমণ। কিছুটা কমেছে দৈনিক মৃতের সংখ্যাটাও। গত কয়েকদিনের চরম উদ্বেগজনক পরিস্থিতির মধ্যে মঙ্গলবারের এই পরিসংখ্যান সামান্য স্বস্তি দেবে স্বাস্থ্যমন্ত্রককে। তবে, এদিনও অনেকটা বেড়েছে করোনার অ্যাকটিভ কেস। এই মুহূর্তে দেশের অ্যাকটিভ কেস মোট আক্রান্তের প্রায় সাড়ে ৪ শতাংশ।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৫৬ হাজার ২১১ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে কয়েক হাজার কম। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২০ লক্ষ ৯৫ হাজার ৮৫৫ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৬২ হাজার ১১৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৭১ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা কম।

[আরও পড়ুন: ‘প্রাক্তন মুখ্যমন্ত্রী কীভাবে বিপজ্জনক হয়ে গেল?’, পাসপোর্ট না পেয়ে কেন্দ্রকে তোপ মেহবুবার]

এদিকে আক্রান্তের সংখ্যা আগের দিনের থেকে কমলেও লাগাম পরানো যায়নি অ্যাকটিভ কেসে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৩৭ হাজার ২৮ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেক কম। ফলে দেশের মোট অ্যাকটিভ কেস একধাক্কায় বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৪০ হাজার ৭২০ জন। গত বেশ কয়েকদিন সংখ্যাটা নিয়মিত হারে বাড়ছে। যার জেরে একটা সময় যে অ্যাকটিভ কেস শতাংশের বিচারে ১.৫ শতাংশ পর্যন্ত নেমে এসেছিল সেটাই এখন প্রায় সাড়ে ৪ শতাংশে পৌঁছে গিয়েছে। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ১৩ লক্ষ ৯৩ হাজার ২১ জন। এখনও পর্যন্ত মোট টিকা পেয়েছেন ৬ কোটি ১১ লক্ষ ১৩ হাজার ৩৫৪ জন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement