২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

ফের ঊর্ধ্বমুখী গ্রাফ! দীর্ঘদিন বাদে দেশে দৈনিক সুস্থতার থেকে বেশি নতুন আক্রান্তের সংখ্যা

Published by: Subhajit Mandal |    Posted: October 1, 2020 9:46 am|    Updated: October 1, 2020 10:13 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত প্রায় সপ্তাহখানেক ধরে লাগাতার দেশে করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হওয়ার ইঙ্গিত মিলছিল। প্রায় প্রতিদিনই হয় নতুন আক্রান্তের সংখ্যা কমছিল, নাহয় সুস্থ রোগীর সংখ্যা নতুন আক্রান্তের থেকে হচ্ছিল অনেক বেশি। ছবিটা পুরোপুরি পালটে গেল বৃহস্পতিবার। একধাক্কায় অনেকটা বাড়ল নতুন আক্রান্তের সংখ্যা। দীর্ঘদিন বাদে ফের সুস্থ রোগীর থেকে বেশি মানুষকে দেখা গেল করোনায় আক্রান্ত হতে।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮৬ হাজার ৮২১ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ৬ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লক্ষ ১২ হাজার ৫৮৫ জন। আক্রান্তের সংখ্যার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাও উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮১ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৮ হাজার ৬৭৮ জন।

[আরও পড়ুন: হাথরাস কাণ্ডের ছায়া উত্তরপ্রদেশেরই বলরামপুরে, ধর্ষণের পর নৃশংস অত্যাচার! মৃত দলিত যুবতী]

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৫ হাজারের কিছু বেশি মানুষ। দীর্ঘদিন বাদে আক্রান্তের তুলনায় খানিকটা কম সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৫২ লক্ষ ৭৩ হাজার ২০২ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৪০ হাজার ৭০৫। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৪ লক্ষ ২৩ হাজারের বেশি। ফলে মোট করোনা পরীক্ষা পেরিয়ে গেল ৭ কোটি ৫৬ লক্ষ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement