BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

লাগাতার ৪২ দিন দেশে আক্রান্তের থেকে বেশি করোনাজয়ীর সংখ্যা, আরও কমল অ্যাকটিভ কেস

Published by: Subhajit Mandal |    Posted: November 14, 2020 10:17 am|    Updated: November 14, 2020 10:17 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা সংক্রমণের গ্রাফে তেমন কোনও পরিবর্তন লক্ষ্য করা গেল না দিওয়ালির সকালে। কমবেশি আগের দিনের মতোই নতুন আক্রান্তের সংখ্যা। মৃতের সংখ্যাটাও খানিকটা একই। তবে, আগের দিনের থেকে সামান্য কমেছে করোনাজয়ীর সংখ্যা। সেটাই খানিকটা চিন্তার। যদিও, লাগাতার ৪২ দিন নতুন আক্রান্তের থেকে করোনাজয়ীর সংখ্যা বেশি হওয়ায় অ্যাকটিভ কেস অনেকটা কমেছে। আর সেকারণেই দৈনিক সুস্থতার নিম্নমুখী গ্রাফ খুব একটা চিন্তায় রাখছে না স্বাস্থ্যমন্ত্রককে।

দিওয়ালির সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৪ হাজার ৬৮৪ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৭ লক্ষ ৭৩ হাজার ৪৭৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটাও কমবেশি আগের দিনের মতোই। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৫২০ জনের। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ২৯ হাজার ১৮৮ জন। যা ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে।

[আরও পড়ুন: ডিসেম্বরের মধ্যেই তৈরি হয়ে যাবে অক্সফোর্ড টিকার ১০ কোটি ডোজ, ঘোষণা সেরাম কর্তার]

গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৯৯২ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কম। নতুন দৈনিক আক্রান্ত এবং দৈনিক করোনাজয়ীর সংখ্যার মধ্যে ব্যবধান অবশ্য প্রায় সাড়ে ৩ হাজার। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮১ লক্ষ ৬৩ হাজার ৫৭২ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস কমে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৮০ হাজার ৭১৯ জন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement