BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লকডাউন করেও আটকানো যাচ্ছে না সংক্রমণ, কাশ্মীর ও নবি মুম্বইয়ে করোনার বলি ২

Published by: Subhamay Mandal |    Posted: March 26, 2020 11:16 am|    Updated: March 26, 2020 11:16 am

Coronavirus Outbreak: 2 more deaths in India, toll rises to 16

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে ২১ দিনের লকডাউন করেও কিছুতেই আটকানো যাচ্ছে না করোনায় মৃত্যু। বৃহস্পতিবার সকালে দেশের দুই প্রান্তে মৃত্যু হল দুজনের। প্রথমে কাশ্মীরের শ্রীনগরে। তারপরে নবি মুম্বইয়ের ভাশিতে। এর জেরে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬। জানা গিয়েছে, নবি মুম্বইয়ের মহিলার রিপোর্ট মৃত্যুর পর পজিটিভ আসে। মহারাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে হল ৪। তবে দেশের উদ্বেগ বাড়িয়েছে কাশ্মীরে এক বৃদ্ধের মৃত্যু। কাশ্মীরে এত কড়াকড়ি সত্ত্বেও সেখানে কীভাবে সংক্রমণ ছড়াল তা নিয়ে চিন্তায় চিকিৎসকরা।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা ৬৫০ ছাড়িয়ে গিয়েছে। লকডাউনের মধ্যে এই পরিসংখ্যান আতঙ্ক বাড়াচ্ছে। জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে শ্রীনগরের ডালগেট হাসপাতালে মৃত্যু হয় ৬৫ বছরের এক বৃদ্ধের। যা কাশ্মীরের প্রথম কোনও করোনা আক্রান্তের মৃত্যু। চিকিৎসকরা জানিয়েছেন, শত চেষ্টা করেও রোগীকে বাঁচানো যায়নি। আক্রান্তের ব্লাড সুগার, রক্তচাপজনিত সমস্যা ছিল। এদিন সকালে তাঁর হাসপাতালে মৃত্যু হয়।

এদিকে, নবি মুম্বইয়ের এক মহিলার মৃত্যুর পর তাঁর রক্তের নমুনায় ভাইরাসের প্রমাণ মেলে। শ্রীনগর ও মুম্বইয়ের দুই মৃতের পরিবারের ক্ষেত্রেই জরুরি বন্দোবস্ত করা হচ্ছে। তাঁদের হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁদের রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এদিকে, করোনা নিয়ে দেশজুড়ে এই ভয়াবহ পরিস্থিতির মধ্যে রাজ্যের প্রাথমিক স্বাস্থ্য ব্যবস্থা যাতে ভেঙে না পড়ে, তার জন্য উদ্যোগ নিয়েছিল দিল্লি সরকার। বিভিন্ন ‘মহল্লা’য় (এলাকায়) তৈরি করা হয়েছিল স্বাস্থ্য কেন্দ্র। কিন্তু আচমকা সেই স্বাস্থ্য কেন্দ্রেরই এক চিকিৎসকের শরীরে পাওয়া গিয়েছে করোনার জীবাণু।

[আরও পড়ুন: উত্তর-পূর্বের তরুণীকে ‘করোনা’ বলে ডাকার জের, গ্রেপ্তার অভিযুক্ত]

খবর পাওয়া মাত্র তড়িঘড়ি ওই চিকিৎসককে হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁর স্ত্রী ও মেয়ের শরীরেও COVID-19-এর সন্ধান মিলেছে বলে খবর। হাসপাতালের আইসোলেশন বিভাগে রেখে তাঁদেরও চিকিৎসা শুরু হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে