BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: উধাও সাময়িক স্বস্তি, দেশে ফের দৈনিক করোনা সংক্রমণ পেরল ১২ হাজার

Published by: Sucheta Sengupta |    Posted: August 18, 2022 10:03 am|    Updated: August 18, 2022 10:37 am

Coronavirus Update: 12,608 new cases in last 14 hours with lower active cases | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী থেকে মুক্তির পথে বড়সড় আশা জাগিয়েছিল ভারতের কোভিড (COVID-19)পরিসংখ্যান। বুধবার দৈনিক করোনা সংক্রমণ নেমে এসেছিল ১০ হাজারের নিচে। কিন্তু বৃহস্পতিবারের দেশের করোনা (Coronavirus) পরিসংখ্যানে ফের সেই আশা কিছুটা নিষ্প্রভ হল। দৈনিক সংক্রমণ পেরিয়ে গেল ১২ হাজার! তবে অ্যাকটিভ কেস ও পজিটিভিটি কেস খানিকটা নিম্নমুখী।

দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ১২,৬০৮ জন। অবশ্য সুস্থতার হার বেশি। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১৬,২৫১ জন। এই নিয়ে সুস্থতার হার ৯৮.৫৮ শতাংশ। পজিটিভিটি রেট ৩.৪৮ শতাংশ। অ্যাকটিভ কেসও খানিকটা নিম্নমুখী। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ১ হাজার ৩৪৩। মোট আক্রান্তের ০.২৩ শতাংশ। বুধবার এই সংখ্যা ছিল ১ লক্ষ ৫ হাজার ৫৮। 

 

দেশের বেশিরভাগ রাজ্যে করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রিত। তবে দিল্লির কোভিড গ্রাফ চিন্তায় রেখেছে। কোভিডের বিরুদ্ধে লড়তে তাই বুস্টার ডোজের (Booster Dose) অভিযান ত্বরান্বিত করতে চাইছে কেন্দ্র। জানানো হয়েছে, সরকারি স্বাস্থ্যকেন্দ্রগুলি থেকে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্তই নিখরচায় করোনার প্রিকশন ডোজ পাওয়া যাবে। তার মধ্যেই দেশবাসীকে তা নিয়ে নিতে হবে।

[আরও পড়ুন: ‘পড়ুয়াদের কাছে জনপ্রিয় সুকন্যা’, TET বিতর্কের মাঝেই দাবি বোলপুরের প্রাথমিক স্কুলের শিক্ষকের]

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ইতিমধ্যে ২০৮ কোটি ৯৫ লক্ষের বেশি ডোজ পেয়েছেন দেশবাসী। যার মধ্যে ৩৮ লক্ষ ৬৪ হাজার ৪৭১ ডোজ দেওয়া হয়েছে শুধুমাত্র গত ২৪ ঘণ্টাতেই। আগামী মাসে পুরোটাই  বুস্টার ও  প্রিকশন ডোজ দেওয়া হবে। তারপর টিকাকরণ (Corona vaccination) কর্মসূচিতে ইতি ঘোষণা করতে পারে কেন্দ্র।  

[আরও পড়ুন: নামমাত্র স্টাইপেন্ড, এমবিবিএসদের সমান সাম্মানিক দাবি ক্ষুব্ধ পশু চিকিৎসকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে