Advertisement
Advertisement
Coronavirus COVID-19

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৫ লক্ষ ছুঁইছুঁই, কমছে অ্যাকটিভ কেস

সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ ও মৃতের সংখ্যা।

Coronavirus: With 36,604 COVID-19 infections, India's total cases rise to 94,99,414 |Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:December 2, 2020 10:00 am
  • Updated:December 2, 2020 10:10 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৫ লক্ষ ছুঁইছুঁই। এই মুহূর্তে গোটা বিশ্বে মোট করোনা আক্রান্তের নিরিখে দ্বিতীয় স্থানেই আছে ভারত। তবে তৃতীয় স্থানে থাকা ব্রাজিলের থেকে ভারতের আক্রান্তের সংখ্যাটা অনেকটাই বেশি। স্বস্তির খবর হল, একটা সময় সংক্রমণ বৃদ্ধির যে হার ছিল, তা এখন অনেকটাই নিয়ন্ত্রণে। গত কয়েকদিন তা ঘোরাফেরা করছে ৪০ হাজারের আশেপাশেই। গত ২৪ ঘণ্টায় যেমন আক্রান্ত হয়েছেন ৩৬ হাজারের আশেপাশে। অন্যদিকে, করোনাজয়ীর সংখ্যাটাও ফের নিয়মিত নতুন আক্রান্তের থেকে বেশি থাকা শুরু করেছে। ফলে কমছে অ্যাকটিভ কেস। যা স্বস্তি দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রককে।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬ হাজার ৬০৪ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে কয়েক হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৪ লক্ষ ৯৯ হাজার ৪১৪ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৫০১ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য বেশি। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩৮ হাজার ১২২ জন।

[আরও পড়ুন: করোনার ভ্যাকসিন এলেও সবাইকে দেওয়া হবে না, সাফ জানাল স্বাস্থ্যমন্ত্রক]

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪৩ হাজার ৬২ জন। যা দৈনিক করোনা আক্রান্তের থেকে তো বটেই আগের দিনের সুস্থতার সংখ্যার থেকেও অনেকটা বেশি। এই সংখ্যাটিই সবচেয়ে বেশি স্বস্তি দিচ্ছে স্বাস্থ্যমন্ত্রককে। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮৯ লক্ষ ৩২ হাজার ৬৪৭ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস অনেকটা কমে দাঁড়িয়েছে মাত্র ৪ লক্ষ ২৮ হাজার ৬৪৪ জন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ