BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

দেশে দৈনিক আক্রান্তের তুলনায় ফের কম করোনাজয়ীর সংখ্যা, উদ্বেগ বাড়াচ্ছে কয়েকটি রাজ্য

Published by: Subhajit Mandal |    Posted: November 22, 2020 9:45 am|    Updated: November 22, 2020 9:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে দৈনিক করোনা আক্রান্তের তুলনায় ফের খানিকটা কমে গেল করোনাজয়ীর সংখ্যা। গত কয়েকদিন ধরে লাগাতার করোনা আক্রান্তের সংখ্যাটা ৪৫ হাজার বা তার আশেপাশে ঘোরাফেরা করছে। অথচ, সপ্তাহ দেড়েক আগেই সংখ্যাটা ৩০ হাজারে নেমে এসেছিল। কিন্তু তারপর দেশের কয়েকটি রাজ্যে নতুন করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। যা উদ্বেগ বাড়াচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের। এই তালিকায় নাম আছে দিল্লি, গুজরাট, রাজস্থানের। বাংলাতে অবশ্য করোনা সংক্রমণের হার বহুদিন ধরে একই জায়গায় আছে। তবে, সার্বিকভাবে আরও কয়েকটি রাজ্যে দ্বিতীয় ঢেউয়ের ইঙ্গিত মিলেছে।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৫ হাজার ২০৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০ লক্ষ ৯৫ হাজার ৮০৭ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৫০১ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩৩ হাজার ২২৭ জন।

[আরও পড়ুন: শুরুতেই ধাক্কা! প্রথম পর্যায়ের ট্রায়ালে বায়োটেকের টিকা নিয়ে অসুস্থ হয়েছিলেন স্বেচ্ছাসেবী]

চিন্তার বিষয় হল গত ২৪ ঘণ্টায় দেশে করোনাজয়ীর সংখ্যাটা নতুন আক্রান্তের নিচে নেমে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪৩ হাজার ৪৯৩ জন। যা আগের থেকেও অনেকটা কম। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮৫ লক্ষ ২১ হাজার ৬১৭ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৩০ হাজার ৯৬২ জন। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১০ লক্ষ ৭৫ হাজার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement