BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশে করোনায় মৃতের সংখ্যা পেরল ১ লক্ষ ৪০ হাজার, স্বস্তি দিয়ে কমছে অ্যাকটিভ কেস

Published by: Subhajit Mandal |    Posted: December 6, 2020 9:47 am|    Updated: December 6, 2020 9:50 am

Coronavirus: With 482 new deaths, India's total COVID-19 death toll mounts to 1,40,182 |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ করোনা ভাইরাসের দাপট এখন অনেকটাই স্তিমিত। কিন্তু তাতেও উদ্বেগ কমছে না। দেশে প্রায় প্রতিনিয়ত একের পর এক উদ্বেগের পরিসংখ্যান প্রকাশ্যে আসছে। রবিবার বিশ্বের তৃতীয় দেশ হিসেবে করোনায় মৃতের সংখ্যা ১ লক্ষ ৪০ হাজার পেরল ভারতে। এর আগে শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল এই সংখ্যাটা পেরিয়েছে। এই দুটি দেশই ভারতের তুলনায় মোট মৃতের সংখ্যায় এগিয়ে। যদিও, দুটি দেশের থেকেই দেশে করোনায় মৃত্যুহার অনেক কম। এবং সুস্থতার হার অনেক বেশি। আর সম্ভবত সেকারণেই ভারতে অ্যাকটিভ কেস ক্রমশ নিম্নমুখী। দেখতে দেখতে তা নেমে এসেছে ৪ লক্ষের কাছাকাছি।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬ হাজার ১১ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৬ লক্ষ ৪৪ হাজার ২২২ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৪৮২ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য কম। তবে, উদ্বেগ বাড়াচ্ছে মোট মৃতের সংখ্যা। রবিবার মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৪০ হাজার ১৮২ জন। যা চিন্তায় রাখছে স্বাস্থ্য মন্ত্রককে।

[আরও পড়ুন: ১০ বছরে প্রথমবার, মোদির খাসতালুক বারাণসীর ২ বিধান পরিষদের আসনেই হার বিজেপির]

তবে স্বস্তির খবর হল, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪১ হাজার ৯৭০ জন। যা দৈনিক করোনা আক্রান্তের থেকে অনেকটা বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৯১ লক্ষ ৭৯২ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস আরও কমে দাঁড়িয়েছে মাত্র ৪ লক্ষ ৩ হাজার ২৪৮ জন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে