১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা আক্রান্ত ১৯৭ জন, পাঞ্জাবে উদ্বেগ বাড়াচ্ছেন হাজুর সাহিবের পুণ্যার্থীরা

Published by: Subhamay Mandal |    Posted: May 2, 2020 1:08 pm|    Updated: May 2, 2020 1:15 pm

COVID-19: 197 tested positive from Sri Hazoor Sahib Pilgrims

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা সত্যি করে একের পর এক করোনা আক্রান্তের হদিশ মিলছে পাঞ্জাবে। যার নেপথ্যে রয়েছে মহারাষ্ট্রের হাজুর সাহিব থেকে ফেরা পুণ্যার্থীরা। শুক্রবার আরও ৯১ জন করোনা পজিটিভ হয়েছেন। যার ফলে করোনা আক্রান্ত পুণ্যার্থীদের সংখ্যা বেড়ে হল ১৯৭। ফলে আচমকা লাফিয়ে বেড়ে গেল পাঞ্জাবে করোনা আক্রান্তের সংখ্যা। এখন ওই রাজ্যে মোট আক্রান্ত ৫৮৫।

প্রসঙ্গত, সম্প্রতি মহারাষ্ট্রের নান্দেদ জেলায় হাজুর সাহিবে লকডাউনের জেরে আটকে পড়েন ৪০০০ পুণ্যার্থী। তাদের মধ্যে ৩৫০০ পুণ্যার্থীকে রাজ্যে ফেরত নিয়ে আসে পাঞ্জাব সরকার। তার আগে তাঁরা গুরুদ্বারের কোয়ারেন্টাইন সেন্টারে ছিলেন। পুণ্যার্থীদের ফেরত আনার পর করোনা পরীক্ষা করা হয়। আর তাতেই একের পর এক পুণ্যার্থীর টেস্ট পজিটিভ হয়। বাড়তে বাড়তে সংখ্যাটা ১৯৭ হয়ে গিয়েছে। এর মধ্যে হরিয়ানায় ফেরা ১৮ জন পুণ্যার্থীকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে মনোহরলালের সরকার। জানা গিয়েছে, মহারাষ্ট্র সরকারও হাজুর সাহিবের লঙ্গর (বিনা পয়সার খাওয়ার ব্যবস্থা) বন্ধ করার নির্দেশ দিয়েছে।

[আরও পড়ুন: সংক্রমিতদের চিহ্নিত করতে নয়া পন্থা, মুম্বইয়ে চালু হল করোনা পরীক্ষার বাস]

এই পরিস্থিতিতে হাজুর সাহিবের পুণ্যার্থীদের নিয়ে পাঞ্জাবে সংঘাত তুঙ্গে শাসকদল কংগ্রেস ও বিরোধী শিরোমণি অকালি দলের মধ্যে। পুণ্যার্থীদের ফিরিয়ে রাজ্যকে বিপদের মুখে ঠেলে দেওয়ার অভিযোগ তুলেছেন অকালিরা। এর জন্য মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের ক্ষমা চাওয়া উচিত বলে দাবি করেছেন অকালিরা। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগও দাবি করা হয়েছে। অকালি দলের প্রধান সুখবীর সিং বাদলের অভিযোগ, সংকটের সময়ে নেতৃত্ব দিতে ব্যর্থ মুখ্যমন্ত্রী। শ্রী হাজুর সাহিব থেকে কেন এই সময়ে পুণ্যার্থীদের ফেরানো হল? আর পুণ্যার্থীদের থেকে সংক্রমণ ছড়ালে কে দায় নেবে, সে প্রশ্ন তুলেছেন তিনি।

[আরও পড়ুন: লকডাউনে হেঁটে বাড়ি ফিরতে গিয়ে মৃত্যু পরিযায়ী শ্রমিকের, করোনা আতঙ্কে দেহ ছুঁল না পরিবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে