১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19 Update: দেশে দৈনিক করোনা সংক্রমণের হার প্রায় একই, উৎসবের মরশুমে বাড়ছে উদ্বেগ

Published by: Sucheta Sengupta |    Posted: September 23, 2022 10:26 am|    Updated: September 23, 2022 10:58 am

COVID-19 in India: 5383 new positive cases in last 24 hours with slight declining of active cases | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মুখে ফের চোখ রাঙাচ্ছে দেশের কোভিড (COVID-19) গ্রাফ। বৃহস্পতিবারের তুলনায় দৈনিক করোনা সংক্রমণে তেমন হেরফের হল না শুক্রবারও। সক্রিয় করোনা রোগীর সংখ্যা সামান্য কমলেও তা নগণ্য। গত কয়েকদিন দেশে দৈনিক করোনা সংক্রমণ নাগালের মধ্যে থাকলেও বৃহস্পতিবার থেকে সেই গ্রাফ ফের উঠতে শুরু করে। শুক্রবারও স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী ৫ হাজারের বেশি আক্রান্তের সংখ্যা।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা ৫৩৮৩ জন। অ্যাকটিভ রোগীর (Active cases) সংখ্যা দাঁড়িয়েছে ৪৫,২৮১-তে। যা বৃহস্পতিবারও ছিল ৪৬ হাজারের বেশি। এদিনের হিসেব বলছে, মোট আক্রান্তের ০.১০ শতাংশ অ্যাকটিভ কেস। 


একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬৪২৪ জন। এনিয়ে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৪,৩৯,৮৪, ৬৯৫। যা আক্রান্তের নিরিখে ৯৮.৭১ শতাংশ। দৈনিক পজিটিভিটি রেট ১.৬৮ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট ১.৭ শতাংশ, যা ঊর্ধ্বমুখী।

[আরও পড়ুন: পার্থর আপ্তসহায়কের চেম্বারে SSC কমিটির বৈঠক কেন? জানতে ধৃতদের দফায় দফায় জেরা সিবিআইয়ের]

এদিকে, মহামারীর বিরুদ্ধে লড়াই জোরদার করতে উৎসবের মরশুমেও টিকাকরণ কর্মসূচি চলবে পুরোদমে। গত ২৪ ঘণ্টায় ১৪ লক্ষ ৯১ হাজারের বেশি ভ্যাকসিনের (Corona Vaccine) ডোজ দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত মোট ২১৭ কোটি ২৬ লক্ষের বেশি ডোজ পেয়েছেন দেশবাসী। জানা গিয়েছে, ৩০ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবরের মধ্যে টিকাকরণে বাড়তি জোর দেওয়া হয়েছে।  পুজোর সময়ও স্বাস্থ্য পরিষেবার সঙ্গে জড়িতদের ছুটি মিলবে না। তার মধ্যেই দেশজুড়ে টিকাকরণের কাজ সম্পূর্ণ হওয়ার লক্ষ্য়মাত্রা নিয়েছে কেন্দ্র। 

[আরও পড়ুন: ভারতীয় টাকায় সর্বকালীন পতন, মার্কিন ডলারের দাম ৮১ ছাড়াল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে