১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19 Update: দুশ্চিন্তার মাঝে সামান্য স্বস্তি, দেশে একদিনে ৪ হাজারের নিচে নামল করোনা সংক্রমণ, কমল মৃত্যুও

Published by: Sucheta Sengupta |    Posted: June 7, 2022 9:28 am|    Updated: June 7, 2022 10:00 am

COVID-19 Update: 3714 new cases in last 24 hours, 7 death, slight fall in COVID-19 graph | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে ফের করোনা ভাইরাসের (Coronavirus) বাড়বাড়ন্তের মাঝে সামান্য স্বস্তি। সপ্তাহের দ্বিতীয় দিনে দেশে করোনা সংক্রমণের হার কমল বেশ খানিকটা। কমছে মৃত্যুও। তবে সতর্কতা জারি থাকছেই ৫ রাজ্যের প্রতি। যে তালিকায় রয়েছে বাংলাও। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে (COVID-19) আক্রান্ত হয়েছেন ৩৭১৪ জন, মৃত্যু হয়েছে ৭ জনের। যা সোমবারের তুলনায় অনেকটাই কম। একদিনে করোনা ভাইরাসের কামড় সামলে সুস্থ হয়ে উঠেছেন ২৫১৩ জন। সুস্থতার হার দাঁড়াল ৯৮.৭২ শতাংশ। 

 

মঙ্গলবার সকালে কেন্দ্রের বুলেটিন অনুযায়ী, এই মুহূর্তে দেশে অ্য়াকটিভ করোনা রোগীর সংখ্যা ২৬ হাজার ৯৭৬, যা ক্রমশই ঊর্ধ্বমুখী। গতকালের তুলনায় এই সংখ্যা প্রায় ১২০০ বেশি। মহামারীতে মৃত্যু হয়েছে ৫,২৪,৭০৮ জনের।  সুস্থ হয়ে উঠেছেন মোট ৪,২৬,৩৩,৩৬৫ জন। 

[আরও পড়ুন: জামিনের মেয়াদ ফুরোলেই গ্রেপ্তার হবেন ইমরান, ঘোষণা পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর]

জুনে মহামারীর চতুর্থ ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে। এখন থেকেই সতর্কবার্তা দিচ্ছেন বিশেষজ্ঞরা। কেন্দ্রের তালিকায় রয়েছে বাংলা-সহ ৫ রাজ্য। এদিকে, সেন্টিনাল সার্ভে অনুযায়ী, কয়েকটি জেলায় বাড়ছে করোনা সংক্রমণ। পজিটিভিটি রেট ঊর্ধ্বমুখী। উপসর্গহীন বা মৃদু উপসর্গযুক্ত রোগীদের দিকেও নজর রাখা হচ্ছে। আর করোনার বিরুদ্ধে লড়াইয়ে সবচেয়ে বড় হাতিয়ার টিকাকরণ (Corona vaccine)। সেই কাজ চলছে জোরকদমে। ইতিমধ্যে ১৯৪ কোটি ২৭ লক্ষেরও বেশি মানুষ টিকা পেয়েছেন। 

[আরও পড়ুন: বেসরকারি স্কুলের দৌরাত্ম্য কমাতে কমিশন গঠনের সিদ্ধান্ত রাজ্যের, নেতৃত্বে অবসরপ্রাপ্ত বিচারপতি]

বুস্টার ডোজ হিসেবে সদ্য়ই অনুমোদনপ্রাপ্ত হয়েছে কর্বেভ্যাক্স। প্রথম ও দ্বিতীয় ডোজ যাই-ই থাকুক, বুস্টার বা প্রিকশন ডোজ হিসেবে এটি নেওয়া যাবে। তবে বাংলায় ঠিকমতো টিকা সরবরাহ হচ্ছে না বলে অভিযোগ। কেন্দ্রের কাছে পর্যাপ্ত টিকা পাঠানোর আবেদন করা হয়েছে স্বাস্থ্যদপ্তরের তরফে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে