BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘গো সেবা অন্যদের কাছে অপরাধ হতে পারে, আমাদের কাছে গর্ব’, উত্তরপ্রদেশে বললেন মোদি

Published by: Subhajit Mandal |    Posted: December 23, 2021 4:34 pm|    Updated: December 23, 2021 4:47 pm

Cow sin for others, pride for us, Says PM Modi in Varanasi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে ভোটের মুখে ফের ‘আমরা-ওরা’র তত্ত্বে শান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi)। গো-সেবাকে হাতিয়ার করে পরোক্ষে হিন্দু ও মুসলিমদের মধ্যে সূক্ষ্ম বিভাজন সৃষ্টির চেষ্টা করলেন মোদি। বললেন, ”গো সেবা অন্যদের জন্য পাপ হতে পারে, কিন্তু আমাদের জন্য এটাই গর্বের বিষয়।”

এরাজ্যের মতোই উত্তরপ্রদেশে ভোটের মুখে সেরাজ্যে কার্যত ‘ডেইলি প্যাসেঞ্জারি’ শুরু করেছেন মোদি। বৃহস্পতিবারও বারাণসীতে (Varanasi) প্রায় ২ হাজার ৯৫ কোটি টাকা ব্যয়ে মোট ২৭টি প্রকল্পের শিলান্যাস করেছেন মোদি। এই প্রকল্পগুলিতে মূলত ডেয়ারি শিল্পের উন্নয়নে জোর দেওয়া হচ্ছে। এই অনুষ্ঠানে গিয়েই গো সেবা নিয়ে বিরোধীদের বিঁধেছেন মোদি।

[আরও পড়ুন: আদিত্য ঠাকরেকে খুনের হুমকি সুশান্ত সিং রাজপুতের ভক্তের, বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার অভিযুক্ত]

মোদি বলছেন, “অনেকেই গরু, মোষ নিয়ে মজা করে। কিন্তু যারা এগুলো করে, তারা জানে না যে এই গো পালন, মোষ পালন করেই কোটি কোটি মানুষের রুজিরুটি চলছে।” প্রধানমন্ত্রীর দাবি, “গত ৬-৭ বছরে দেশে দুধের উৎপাদন বেড়েছে প্রায় ৪৫ শতাংশ। আজ ভারত গোটা বিশ্বের মোট ২২ শতাংশ দুধ উৎপাদন করে। আর উত্তরপ্রদেশ শুধু যে দেশের সবচেয়ে বড় দুগ্ধ উৎপাদক রাজ্য, তাই নয়। উত্তরপ্রদেশ সরকার ডেয়ারি শিল্পের প্রসারেও অগ্রণী ভূমিকা নিয়েছে। ডেয়ারি শিল্পের প্রসার সরকারের প্রাথমিক লক্ষ্য।” এরপরই বিরোধীদের উদ্দেশে কটাক্ষ ছুঁড়ে দেন মোদি। বলে দেন, “কারও কারও কাছে গো সেবা করা পাপ, অপরাধ। কিন্তু আমাদের কাছে এটাই গর্বের ব্যাপার।”

[আরও পড়ুন: দেশে উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রন, পরিস্থিতি খতিয়ে দেখতে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী মোদি]

বস্তুত, উত্তরপ্রদেশের ভোটের আগে চিরচেনা হিন্দুত্বের অস্ত্রে শান দিচ্ছে বিজেপি (BJP)। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বারাণসীতে গিয়ে কিছুদিন আগে গঙ্গা স্নান সেরেছেন, পুজো দিয়েছেন। ভোটের মুখে বারবার মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) মুখে শোনা গিয়েছে জিন্নাহর নাম। আসলে, ২০২৪ নির্বাচনের আগে বাইশে যে কোনওভাবে উত্তরপ্রদেশ দখল করতে চায় বিজেপি। তাই করোনা, মূল্যবৃদ্ধি, নারী সুরক্ষা, আইন-শৃঙ্খলার মতো ইস্যু চাপা দিতে সেই হিন্দুত্বেই আস্থা রাখছে গেরুয়া শিবির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে