BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মোদির কাপুরুষতার জন্যই ভারতের জমি দখল করেছে চিন’, তোপ রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: August 16, 2020 11:45 am|    Updated: August 16, 2020 11:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাপুরুষতার জন্যই চিনারা ভারতের জমি দখল করতে পেরেছে। দেশের সেনাবাহিনীর উপরও বিশ্বাস নেই মোদির। ‘সারেন্ডার মোদি’র পর এবার সরাসরি প্রধানমন্ত্রীকে ‘কাপুরুষ’ বলে তোপ দেগে বসলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর অভিযোগ, চিন ভারতের জমি দখল করেছে। আর মোদি তা স্বীকার পর্যন্ত করতে চাইছেন না।

গতকাল লালকেল্লা থেকে ‘নাম না করে’ চিনকে বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। লাদাখে শহিদ জওয়ানদের শ্রদ্ধা মোদিকে বলতে শোনা গিয়েছে, “আমরা হানাদারদের তাদের ভাষায় জবাব দিয়েছি। LOC থেকে LAC পর্যন্ত যখনই ভারতের সার্বভৌমত্ব প্রশ্নের মুখে পড়েছে, তখনই যোগ্য জবাব দিয়েছে ভারত। সীমান্তে দেশের সুরক্ষায় আমাদের জওয়ানরা অত্যন্ত সাহসিকতার সঙ্গে লড়াই করেছেন।”জবাবে শনিবার রাহুল এক টুইটে লিখছেন, “সেনার সাহসিকতার উপর গোটা দেশের ভরসা আছে। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী সম্ভবত সেনাকে বিশ্বাস করেন না। তাঁর কাপুরুষতার জন্যই চিন আমাদের জমি কেড়ে নিয়েছে। আর মোদির মিথ্যের জন্যই চিন সেই জমি নিজেদের দখলে রাখতে পারছে।

[আরও পড়ুন: চিনের নাম নিতে ভয় কেন? স্বাধীনতা দিবসের ভাষণ নিয়ে মোদিকে প্রশ্ন কংগ্রেসের]

উল্লেখ্য, লাদাখে চিনা আগ্রাসন শুরু হওয়ার পর থেকে প্রায় প্রতিদিন নতুন নতুন অভিযোগ তুলে কেন্দ্রকে কাঠগড়ায় তোলার চেষ্টা করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। কিন্তু এবার রাহুল যে প্রশ্ন করলেন, তা রীতিমতো গুরুতর। ওয়াকিবহাল মহলের মতে, এক্ষেত্রে প্রধানমন্ত্রীর মন্তব্যকে খণ্ডন করার পাশাপাশি তাঁর বিশ্বাসযোগ্যতা এবং দেশের অখণ্ডতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। আসলে রাহুল চাইছেন মোদির (Narendra Modi) ৫৬ ইঞ্চির ভাবমূর্তি নষ্ট করে দিতে। আর সেজন্য তাঁর মূল হাতিয়ারই হল, লাদাখে চিনা সেনার আগ্রাসন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement