BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বদ্রীনাথে ভেঙে পড়ল হেলিকপ্টার, ডানার আঘাতে মৃত্যু ইঞ্জিনিয়ারের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 10, 2017 7:48 am|    Updated: June 10, 2017 7:48 am

Crew member dead as chopper crashes in Badrinath

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়ার কিছুক্ষণ পরেই নিয়ন্ত্রণ হারিয়ে ভেঙে পড়ল একটি যাত্রীবাহী হেলিকপ্টার। হেলিকপ্টারের ডানার আঘাতে মৃত্যু হল এক ইঞ্জিনিয়ারের। আহত হয়েছেন পাইলট ও কো-পাইলট। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন যাত্রীরা। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের বদ্রীনাথে। ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন গাড়োয়ালে কমিশনার বিনোদ শর্মা। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত টুইট করে দুঃখপ্রকাশ করেছেন।

[ইফতার আয়োজনে সব মসজিদকে ১ লক্ষ টাকা অনুদান সরকারের]

জানা গিয়েছে, সকাল সাড়ে সাতটা নাগাদ পাঁচজন যাত্রী নিয়ে হরিদ্বার রওনা হওয়ার কথা ছিল অগস্টা ১১৯ হেলিকপ্টারটির। কিন্তু বাতাসের চাপ কম থাকায় হেলিকপ্টারটি উড়তে পারেনি। টেক-অফের কিছুক্ষণ পরেই মাটিতে আছড়ে পড়ে হেলিকপ্টারটি। হেলিকপ্টারের ক্রু মেম্বারের অন্যতম ছিলেন তরুণ ইঞ্জিনিয়ার বিক্রম লাম্বা। হেলিকপ্টারের ঘুরন্ত চাকায় আটকে পড়েন তিনি। ব্লেডের আঘাতে ঘটনাস্থলেই মারা যান বিক্রম। আহত হয়েছেন হেলিকপ্টারটির পাইলট সঞ্জয় ওয়াসি ও কো-পাইলট অলকা শুক্লা। তবে তাঁদের আঘাত তেমন গুরুতর নয়। অন্যদিকে আশ্চর্যজনকভাবে রক্ষা পেয়েছেন পাঁচ যাত্রী। পরে সড়কপথে হরিদ্বারের উদ্দেশ্যে রওনা হন তাঁরা।

[মা ও মেয়েকে দীর্ঘদিন ধরে ধর্ষণ, অভিযুক্ত পুলিশকর্মীর ছেলে]

চামোলি জেলার পুলিশ সুপার তৃপ্তি ভাট জানিয়েছেন, টেক অফের সময় হেলিকপ্টারটির ভারসাম্য ঠিক ছিল না। তাই ওড়ার কিছুক্ষণ পর হেলিপ্যাড থেকে ১০০  মিটার দূরে ভেঙে পড়ে সেটি। জানা গিয়েছে, মৃত বিক্রম লাম্বার বাড়ি অসমে। ইতিমধ্যেই তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করেছে পুলিশ।এই ঘটনার বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন গাড়োয়ালের কমিশনার বিনোদ শর্মা। ঘটনার জন্য টুইটারে দুঃখপ্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত।

 

 

ছবি সৌজন্য- ANI

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে