১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ছত্তিশগড়ে সিআরপিএফের ওপর মাওবাদীদের হামলা, মৃত অন্তত ১১ জওয়ান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 11, 2017 7:37 am|    Updated: March 11, 2017 7:37 am

 CRPF Convoy ambushed in Chhattisgarh, 11 jawans killed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ রাজ্যের বিধানসভা ফলাফল। তাঁর মধ্যেই ছত্তিশগড়ে বড়সড় হামলা চালাল মাওবাদীরা। শনিবার সুকমা জেলায় সিআরপিএফ জওয়ানদের ওপর অতর্কিতে হামলা চালায় মাওবাদীরা। শেষ পাওয়া খবর অনুযায়ী, ১১ জন জওয়ান মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারিয়েছেন। আহত আরও ছয় জওয়ান। তাঁদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অ্যাসিড আক্রান্তকে ক্ষতিপূরণ, হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা দেবে রাজ্য

এদিন সকালে সুকুমার ভেজ্জি এলাকায় মাওবাদীদের একটি দল হামলা চালায়। হঠাৎ করেই সিআরপিএফের টহলদারি দলের ওপর গুলি চালাতে শুরু করে তাঁরা। পাল্টা গুলি চালায় সিআরপিএফও। এরপরেই পালিয়ে যায় দলটি। তবে যাওয়ার আগে জওয়ানদের অস্ত্রশস্ত্র ও অন্যান্য সামগ্রী নিয়ে পালায় তাঁরা।

চরমে লালফৌজের যুদ্ধপ্রস্তুতি, নিশানায় আমেরিকা

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে অতিরিক্ত বাহিনী। তাঁরাই উদ্ধারকার্য চালিয়ে মৃত এবং আহতদের উদ্ধার করেন। গোটা এলাকাটি নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। মাওবাদীদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযানও। ইতিমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১১ জন জওয়ানের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন।

রাষ্ট্রসংঘের প্রয়োজন নেই, ভারত-পাক আলোচনাতেই মিটবে কাশ্মীর ইস্যু

সম্প্রতি সুকমাতে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে রাস্তা-ঘাট, স্কুল ও অন্যান্য পরিকাঠামোগত উন্নয়নের জন্য একাধিক প্রকল্প গ্রহণ করা হয়েছিল। কিন্তু মাওবাদীদের পক্ষ থেকে কেন্দ্রের এই পদক্ষেপের বিরোধিতা করা হয়। বলা হয়, এর দ্বারা জঙ্গলের উপর আদিবাসীদের অধিকার নষ্ট করার পরিকল্পনা রয়েছে কেন্দ্রের। এই কারণেই মাওবাদীদের এই অতর্কিতে হামলা বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

মোদি ম্যাজিকে ফিকে মহাজোট, উত্তরপ্রদেশে গেরুয়া ঝড়

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে