BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

নির্ধারিত সময়ের আগেই ওড়িশায় আছড়ে পড়ল ঘূর্ণিঝড় ‘যশ’

Published by: Sayani Sen |    Posted: May 26, 2021 9:45 am|    Updated: May 26, 2021 7:01 pm

Cyclone Yaas hits Odisha ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্ধারিত সময়ের আগেই ওড়িশায় আছড়ে পড়ল ঘূর্ণিঝড় ‘যশ’। বুধবার সকাল ৯টা ১৫ মিনিট নাগাদ ওড়িশার বালেশ্বরের দক্ষিণে আছড়ে পড়ে ঘূর্ণিঝড়। আবহাওয়া দপ্তরের তরফে জানা গিয়েছে, আগামী তিন ঘণ্টা ধরে চলবে ল্যান্ডফল।  

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস ছিল আজ দুপুরে ঘূর্ণিঝড় ‘যশ’ আছড়ে পড়তে পারে। তবে সেই পূর্বাভাসকে কার্যত ভুল প্রমাণ করে সকাল ৯টা নাগাদ ওড়িশায় আছড়ে পড়ল ঘূর্ণিঝড়।  ঘণ্টায় প্রায় ১৩০ কিলোমিটার বেগে বইছে হাওয়া। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ১৫৫ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। চলছে প্রবল বৃষ্টিও। ওড়িশার জগৎসিংপুর, কেন্দ্রাপাড়া, ভদ্রক, বালেশ্বর ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। ‘যশ’ মোকাবিলায় মঙ্গলবার রাতে বৈঠক করেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। মুখ্যমন্ত্রীর ডাকা ওই বৈঠকে ছিলেন স্পেশ্যাল রিলিফ কমিশনার-সহ একাধিক দপ্তরের শীর্ষকর্তারা। খোলা হয়েছে একাধিক ত্রাণশিবির। ইতিমধ্যেই সমুদ্র তীরবর্তী নিচু এলাকার প্রায় আড়াই লক্ষ মানুষকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে অক্সিজেন মজুত করা হয়েছে। বিদ্যুৎ পরিষেবা যাতে ব্যাহত না হয় সেদিকেও খেয়াল রাখা হচ্ছে।

[আরও পড়ুন: চলতি বছরই ভারতে ফাইজারের ৫ কোটি ডোজ, ২০২২-এ সিঙ্গল ডোজ টিকা আনছে মডার্না]

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগামী তিনঘণ্টা ধরে ঘূর্ণিঝড় ‘যশে’র ল্যান্ডফল চলবে। তাই ঘূর্ণিঝড় ঠিক কতটা ক্ষতি করতে পারে, সে বিষয়ে এখনও স্পষ্ট ধারণা পাওয়া সম্ভব নয়। তবে এই মুহূর্তে বাড়ি থেকে সাধারণ মানুষকে বেরতে বারণ করেছে প্রশাসন। 

 

[আরও পড়ুন: করোনার ছোবলে অনাথ হওয়া ৫৭৭টি শিশুকে সুরক্ষা দেবে কেন্দ্র, আশ্বাস স্মৃতি ইরানির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement