BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রেলের দেওয়া বিরিয়ানিতে মিলল মরা টিকটিকি, অসুস্থ যাত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 26, 2017 7:24 am|    Updated: July 26, 2017 7:29 am

Dead Lizard found in Biryani served on train

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগের ঘটনা। ক্যাগের রিপোর্টের জেরে ভারতীয় রেলের তরফে জানানো হয়, নতুন ক্যাটারিং পলিসি আনতে চলেছে আইআরসিটিসি। ভারতীয় রেলমন্ত্রক এই খবরের সত্যতাও স্বীকারও করেছিল। ট্রেনে যাত্রীদের যে খাবার পরিবেশিত হয়, তা অত্যন্ত নিম্নমানের। সম্প্রতি ক্যাগের রিপোর্টে এই তথ্য প্রকাশিত হতেই ছড়ায় চাঞ্চল্য। আর তারপরই ক্যাগের রিপোর্ট আসায় নড়েচড়ে বসে রেলমন্ত্রক। কিন্তু নয়া ক্যাটারিং পলিসি যে এখনও বাস্তবায়িত হয়নি, তা মঙ্গলবার ফের প্রমাণিত। পূর্বা এক্সপ্রেসের খাবারে মিলল মরা টিকটিকি। ফের একবার প্রশ্ন উঠল রেলের খাবারের মান নিয়ে।

[ভরসা ঈশ্বরেই, রোগী বাঁচাতে ‘মৃত্যুঞ্জয় মন্ত্র’ জপ চিকিৎসকদের]

ঝাড়খণ্ড থেকে উত্তরপ্রদেশ যাচ্ছিল তীর্থযাত্রীদের একটি দল। পাটনা স্টেশনের কাছে ভেজ বিরিয়ানি অর্ডার দিয়েছিলেন তাঁরা। কিন্তু খাবারের ঢাকনা খুলতেই চক্ষু চড়কগাছ। একটি খাবারের প্যাকেটে ছিল মরা টিকটিকি। এক ব্যক্তি সেই খাবার অল্প খেয়েও ফেলেছিলেন। সঙ্গে সঙ্গে অসুস্থ হয়ে পড়েন তিনি। রেলের স্টাফকে খবর দেওয়া হলে তিনি দোষ স্বীকার না করে সেই খাবার ট্রেনের জানলা দিয়ে বাইরে ফেলে দেন।  টিকিট পরীক্ষক ও প্যান্ট্রি কারে অভিযোগ জানিয়েও লাভ হয়নি। শেষমেশ রেলমন্ত্রী সুরেশ প্রভুকে টুইট করে গোটা ঘটনা জানান সেই যাত্রী। তাতেই তৎক্ষণাৎ কাজ হয়। উত্তরপ্রদেশের মুঘলসরাই স্টেশন আসতেই সিনিয়র আধিকারিকরা এসে পৌঁছান। অসুস্থ যাত্রীর চিকিৎসাও হয়।

রেলের আধিকারিক কিশোর কুমার জানান, “যাত্রীর অসুস্থতাই আমাদের চিন্তার কারণ ছিল। মুঘলসরাইয়ে ট্রেন ঢোকার আগেই ডাক্তারদের ওষুধ তৈরি রাখতে বলা হয়েছিল। কীভাবে খাবারের মধ্যে মরা টিকটিকি এল, তা তদন্ত করে দেখা হবে। শীঘ্রই রেলমন্ত্রকের কাছে রিপোর্ট জমা দেওয়া হবে।” উল্লেখ্য, দেশের ৭৪টি স্টেশনে ৮০টি ট্রেনের খাবারের গুণগত মান পরীক্ষা করে রেলের খাবারের রিপোর্ট তৈরি করেছিল ক্যাগ। সেই রিপোর্টেও স্পষ্ট উল্লেখ আছে নিম্নমানের খাবারই পান যাত্রীরা। কুমার জানান, “ক্যাগ রিপোর্ট আমরা হাতে পেয়েছি। বিষয়টি অবশ্যই বিবেচনা করা হচ্ছে।”

[এই মন্দিরে পুজো দিলেই যুদ্ধে জয়লাভ করে ভারত!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে