BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এবার পড়ুয়াদের মিড-ডে মিলে পাওয়া গেল সাপের মৃতদেহ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 12, 2017 5:00 am|    Updated: May 12, 2017 5:15 am

 Dead Snake body found in mid-day meal at a Govt. school in haryana

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার প্রশ্ন উঠল সরকারি স্কুলগুলিতে মিড-ডে মিল হিসেবে দেওয়া খাবারের মান নিয়ে। এবার পড়ুয়াদের খাবারে মিলল ছোট্ট সাপের মৃতদেহ। বৃহস্পতিবার হরিয়ানার ফরিদাবাদে রাজকেয়া বালিকা উচ্চবিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে। ইতিমধ্যে ওই খাবার খেয়ে দুই শিক্ষক এবং ছয় পডুয়া অসুস্থও হয়ে পড়েছে বলে খবর। তাঁদের চিকিৎসার জন্য পার্শ্ববর্তী হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসার পরে তাঁদের ছেড়ে দেওয়া হয়।

জানা গিয়েছে, এদিন খাবার খেতে বসার পর থেকেই কোনও একটা গন্ধ পাচ্ছিল পডুয়ারা। কিন্তু বুঝতে না পেরে অনেকেই খাওয়া শুরু করে দেয়। এরপরেই এক ছাত্রী খাবারের মধ্যে সাপের মৃতদেহ দেখতে পায়। সেই সবার নজরে ব্যাপারটি আনে। স্কুলের অধ্যক্ষ এবং অন্যান্য শিক্ষকরা ততক্ষণাৎ ছাত্র-ছাত্রীদের সেই খাবার খেতে মানা করেন। কিন্তু ততক্ষণে বেশ কয়েকজন ওই খাবার খেয়ে ফেলেছিল। এমনকী দুই শিক্ষকও খেয়ে ফেলেছিলেন। এরপরেই ওই দুই শিক্ষক সহ বাকি ছয় পড়ুয়া বমি করা শুরু করে। তাঁদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পাশাপাশি বাকি পড়ুয়াদেরও ওই খাবার খেতে বারণ করা হয়। গোটা ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। প্রশ্ন উঠতে খাবারের মান নিয়েও।

[সীমান্তে ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন পাক সেনার, আহত ১ জওয়ান]

ওই স্কুলের অধ্যাপক ব্রাজ বালা উচ্চপদস্থ আধিকারিকদের গোটা ঘটনা সম্পর্কে জানিয়েছেন। পাশাপাশি ইস্কন ফুড রিলিফ ফাউন্ডেশন নামে যে সংস্থা খাবার সরবরাহের দায়িত্বে থাকে, তাঁদেরও খবর দেওয়া হয়েছে। এছাড়া বাকি যে সমস্ত স্কুলগুলিতে ওই সংস্থা খাবার সরবরাহের দায়িত্বে থাকে তাদেরও এই ঘটনা সম্পর্কে ওয়াকিবহাল করা হয়েছে। ইতিমধ্যে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। পাশাপাশি যে বা যারা গোটা ঘটনার জন্য দায়ী, তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে।

[ইমাম বরকতির বিরুদ্ধে এফআইআর দায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে