BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে দেবশ্রী চৌধুরীকে ইস্তফার নির্দেশ

Published by: Sulaya Singha |    Posted: July 7, 2021 1:30 pm|    Updated: July 7, 2021 1:45 pm

Debasree Chaudhuri asked to resign from Union cabinet | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় মন্ত্রিসভা বড়সড় রদবদলের কথা ঘোষণার আগেই  দেবশ্রী চৌধুরীকে (Debasree Chaudhuri) ইস্তফার নির্দেশ দেওয়া হল। সূত্রের খবর, বিজেপির তরফে নাকি তাঁকে নারী ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াতে বলা হয়েছে। অর্থাৎ মন্ত্রিসভার পুণর্বিন্যাসে দেবশ্রী চৌধুরী মন্ত্রীপদ হারাতে পারেন বলেই মনে করা হচ্ছে। আজ, বুধবার সন্ধে ৬টায় মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথগ্রহণ হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় বিজেপির ভরাডুবির পর শোনা যাচ্ছিল, আগামী দিনে সরকারের বিপরীতে গেরুয়া শিবিরকে নেতৃত্ব দেওয়ার জন্য ‘বাংলার মেয়ে’র উপরই ভরসা রাখা হতে পারে। কারণ চলতি বছরেই রাজ্য সভাপতি হিসেবে শেষ হচ্ছে দিলীপ ঘোষের মেয়াদ। পদ্মশিবিরের অন্দরে কান পাতলে শোনা যাচ্ছিল, এক্ষেত্রে দেবশ্রী চৌধুরী কিংবা লকেট চট্টোপাধ্যায়কে বেছে নেওয়া হতে পারে। কিন্তু পরবর্তীতে দেখা গেল, কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার দৌড়ে উঠে আসে বিজেপি সাংসদ লকেটের নাম। পাশাপাশি বাংলা থেকে শান্তনু ঠাকুর এবং নিশীথ প্রামাণিকও মন্ত্রিসভার সদস্য হতে পারেন বলে শোনা যাচ্ছে। কিন্তু সেখানে দিলীপ ঘোষের নাম নেই। তাই রাজ্য সভাপতির পদও দেবশ্রীকে দেওয়া হবে কি না, তা নিয়ে সন্দীহান রাজনৈতিক মহল। অর্থাৎ দেবশ্রীর ক্ষমতা খর্ব করল কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব বলেই মনে করা হচ্ছে। যা খবর, তাঁকে দলের সাংগঠনিক কাজে লাগানো হবে। উল্লেখ্য, মন্ত্রী হওয়ার আগে পর্যন্ত রাজ্যের সাধারণ সম্পাদিকা ছিলেন দেবশ্রী। 

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ৯৩০, সুস্থতার হার বেড়ে ৯৭.১৮ শতাংশ]

এদিকে, এদিন পদত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল এবং শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ারকেও। সূত্রের খবর, মন্ত্রিসভায় যুক্ত হতে চলেছে গতবছর বিজেপিতে যোগ দেওয়া জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সর্বানন্দ সনওয়াল, ভুপেন্দ্র যাদব, নারায়ণ রানে-সহ বেশ কিছু নতুন নাম। অর্থাৎ মন্ত্রিসভায় যে বড়সড় রদবদল হতে চলেছে, সে নিয়ে কোনও সন্দেহ নেই। 

[আরও পড়ুন: শোকার্ত মুকুল রায়ের বাড়িতে ‘বেসুরো’ রাজীব, তুঙ্গে রাজনৈতিক জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement