BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার ফ্লাইট বোমা মেরে ওড়ানোর হুমকি, ফোন দিল্লি বিমানবন্দরে

Published by: Soumya Mukherjee |    Posted: November 4, 2020 5:04 pm|    Updated: November 4, 2020 5:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার দুটি বিমান বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ফোন করা হল দিল্লি বিমানবন্দরে। বুধবার এই ঘটনাকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছড়িয়েছে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে। অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করলেও এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার এয়ার ইন্ডিয়া (Air India)’র দুটি ফ্লাইটের নয়াদিল্লি থেকে ইংল্যান্ডের রাজধানী লন্ডনে উড়ে যাওয়ার কথা। তার আগে আজ ওই বিমানদুটিকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে একটি ফোন আসে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর (Indira Gandhi International Airport) কর্তৃপক্ষের কাছে। এরপরই বিমানবন্দর চত্বরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। তদন্ত শুরু করে পুলিশও। যদিও তাদের তরফে প্রাথমিকভাবে জানানো হয়েছে, যারা হুমকি দিয়ে ফোন করেছিল তারা চায় না ওই বিমানদুটি লন্ডন যাক। সেই জন্য এই ধরনের হুমকি দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে তদন্ত শেষ না হলে এই বিষয়ে বিস্তারিত কিছু বলা সম্ভব নয়।

[আরও পড়ুন: এবার বাংলা-মহারাষ্ট্রের পথে হাঁটল কেরলও, অনুমতি ছাড়া রাজ্যে প্রবেশ করতে পারবে না CBI]

এর আগে মঙ্গলবার শিখস ফর জাস্টিস নামে একটি নিষিদ্ধ সংগঠনের তরফে দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষকে হুমকি দেওয়া হয়েছিল। বৃহস্পতিবার লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার দুটি বিমান বয়কট করা হবে বলে জানিয়েছিল তারা। এরপরই ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করে।

দিল্লি পুলিশের তরফে জানানো হয়, যেকোনও ধরনের পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করার জন্য প্রস্তুত রয়েছে তারা। কোথায় কিছু অস্বাভাবিক বিষয় চোখে পড়লেই সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেওয়ার বার্তা দেওয়া হয়েছে পুলিশকর্মীদের। পাশাপাশি বিমানবন্দরের আধিকারিক এবং যাত্রীদেরও সতর্ক থাকতে বলা হয়েছে।  কোনওরকম সন্দেহজনক ব্যক্তি ও বস্তু চোখে পড়লে নিরাপত্তারক্ষীদের জানানোর পরামর্শ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন:‘EVM হোক বা মোদি ভোটিং মেশিন, কাউকে ভয় পাই না’, বিহারে হুঙ্কার রাহুলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement