১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

অন্য রাজ্য বেশি অক্সিজেন পেলেও ব্রাত্য দিল্লি, কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ কেজরি সরকারের

Published by: Arupkanti Bera |    Posted: April 29, 2021 5:15 pm|    Updated: April 29, 2021 5:15 pm

Delhi government told HC that all other states have been supplied with more oxygen than what was asked for, but not Delhi । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দিল্লির (Delhi) একের পর এক হাসপাতালে অক্সিজেনের অভাব।  কেন্দ্রের কাছে বার বার পর্যাপ্ত অক্সিজেন (Oxygen) সরবরাহের দাবি করে এসেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু যা চাওয়া হয়েছে, তার থেকে কম দেওয়া হচ্ছে অক্সিজেন বলে অভিযোগ করেন তিনি। এবার কেন্দ্রের বিরুদ্ধে সরাসরি অভিযোগ আনল কেজরিওয়াল সরকার। হাই কোর্টে (Delhi High Court) অভিযোগ করা হল, অন্য রাজ্য যা অক্সিজেন চেয়েছে তার থেকে বেশি পাচ্ছে। কিন্তু দিল্লি যা চাইছে তার থেকে কম দেওয়া হচ্ছে। দিল্লি সরকারের এই অভিযোগের বিষয়ে কেন্দ্রীয় সরকারের ব্যাখ্যা চাইল দিল্লি হাই কোর্ট।

আজ বৃহস্পতিবার দিল্লি হাই কোর্টে রাজ্য সরকার অভিযোগ করে, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্রের মতো রাজ্যও যা অক্সিজেন চেয়েছে, তার থেকে বেশি পেয়েছে। কেন্দ্রীয় সরকারের তরফে অক্সিজেন সংক্রান্ত নির্দেশিকা পড়ে শোনানো হয় আদালতে। সেখানে দাবি করা হয় কেবল দিল্লিকে বাদ দিয়ে সব রাজ্যকে বেশি অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। উত্তরে কেন্দ্রের তরফ থেকে দাবি করা হয়, গোটা বিষয়টিরই রাজনীতিকরণ করা হচ্ছে।

[আরও পড়ুন: ভোটপর্বের পর এবার গণনায় বিশেষ জোর, প্রার্থীদের নিয়ে ভারচুয়াল বৈঠকে বসছেন মমতা]

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দিল্লি হাই কোর্ট শুনানির সময় প্রশ্ন তোলে, কেন মধ্যপ্রদেশ, মহারাষ্ট্রের মতো রাজ্য যা অক্সিজেন চেয়েছে, তার থেকে বেশি পেয়েছে? এবং দিল্লি কম পাচ্ছে? বিষয়টি নিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে চাহিদা এবং যোগান সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে চেয়েছে। 

[আরও পড়ুন: ‘ভগবান ক্ষমা করবে না’, কোভিড আক্রান্ত হয়ে মোদি সরকার ও কমিশনকে দুষলেন শান্তনু সেন]

দিল্লি সরকার আশঙ্কা প্রকাশ করে বলে, সাধারণত এই সংক্রান্ত তথ্য যে কেউ দেখতে পেতেন। কিন্তু এখন সেই তথ্যও পাওয়া যাচ্ছে না। তাই আমাদের আশঙ্কা, পরে হয়তো রেমডিসিভিরের মতো ওষুধের ক্ষেত্রেও অক্সিজেনের মতো অবস্থা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement