BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কয়লাকাণ্ডে ইডির সমনে স্থগিতাদেশ মামলায় অভিষেক-রুজিরার আরজি নাকচ দিল্লি হাই কোর্টে

Published by: Sulaya Singha |    Posted: September 21, 2021 4:02 pm|    Updated: September 21, 2021 4:25 pm

Delhi HC refuses to grant interim protection to Abhishek Banerjee and wife Rujira in coal scam

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়লাকাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সমনের উপর স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাই কোর্টে মামলা দায়ের করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সেই আবেদন খারিজ করে দিল আদালত। জানিয়ে দেওয়া হল ইডির সমনে স্থগিতাদেশ দেওয়া যাবে না। ফলে আদালতে ধাক্কা খেলেন অভিষেক-রুজিরা।

দিল্লি নয়, কয়লাকাণ্ডে (Coal Scam) জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক-রুজিরাকে যেন কলকাতায় ডাকে ইডি। এই মর্মেই চলছিল মামলা। তাঁদের তরফে আইনজীবী কপিল সিব্বল সওয়াল করে বলেন, অভিষেক-রুজিরা দু’জনই কলকাতার বাসিন্দা। তাই এ বিষয়ে কোনও অভিযোগ ও তদন্ত বাংলার আইনব্যবস্থার আওতায় পড়ে। তাই তাঁদের কলকাতায় হাজিরার বন্দোবস্ত করা হোক। কিন্তু এদিন সেই সমন বাতিলের আরজি নাকচ করে দেয় দিল্লি হাই কোর্ট। পাশাপাশি অভিষেক-রুজিরা এবং ইডি- অর্থাৎ দু’পক্ষকেই হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেয়। আগামী তিন দিনের মধ্যে হলফনামা জমা দিতে হবে। মামলার পরবর্তী শুনানি আগামী সোমবার।

[আরও পড়ুন: গান্ধী জয়ন্তীতেই কংগ্রেসে কানহাইয়া, জিগনেশ? জল্পনায় আরও একাধিক বড় নাম]

উল্লেখ্য, কয়লাকাণ্ডে একাধিকবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরাকে সমন পাঠিয়েছে ইডি।সম্প্রতি ইডির দপ্তরে হাজিরা দিতে দিল্লিও উড়ে গিয়েছিলেন অভিষেক। টানা ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। তারপরও ফের সমন পাঠানো হয় অভিষেককে। এর আগে ব্যক্তিগত অসুবিধার কারণ তুলে ধরে কলকাতায় জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়েছিল। কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি। উলটে ইডি দাবি করে, দিল্লিতে থাকা সত্ত্বেও একবার সমন এড়িয়ে গিয়েছিলেন রুজিরা। তাছাড়া অভিষেক সংসদে উপস্থিত থাকতে দিল্লি যাতায়াত করেন। তাই ইডির দাবি, হাজিরা দিতে সমস্যা হওয়ার কথা নয় তাঁর। 

তবে তদন্তে যে তিনি সবরকম সহযোগিতা করবেন, তা আগেই জানিয়েছিলেন অভিষেক। কিন্তু প্রয়োজনীয় তথ্য প্রমাণ ছাড়াও বারবার ইডির তলবে অসন্তুষ্ট অভিষেক ও রুজিরা। সেই কারণেই দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা। তবে সেখানে ধাক্কাই খেতে হল।

[আরও পড়ুন: ত্রিপুরার থানায় জেরা চলাকালীন আচমকা অসুস্থ কুণাল ঘোষ, ভরতি হাসপাতালে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement