০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সততার নজির দিল্লিবাসীর, টাকা সমেত হারানো মানিব্যাগ ফেরত পেলেন বিদেশি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 12, 2018 3:57 pm|    Updated: July 12, 2018 3:57 pm

Delhi man returns wallet loaded with cash to S Korean national

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশি অতিথিকে ডলার সমেত মানিব্যাগ ফেরত দিয়ে সততার নজির গড়লেন রাজধানীর বাসিন্দা। ইন্সপেক্টর জেপি ভওসর। ঘটনাটি দিল্লি মেট্রোর। প্রতিদিনের মতো বুধবারও মেট্রোতে চেপে অফিসে যাচ্ছিলেন রাজধানীর অর্ডন্যান্স ব্রাঞ্চে কর্মরত ইন্সপেক্টর ভওসর। বেওয়ারিশ মানিব্যাগটি তাঁরই প্রথম নজরে আসে। দেখতে পান, প্রচুর টাকার সঙ্গে বেশ কয়েকটি ক্রেডিট, ডেবিট কার্ডও রয়েছে। মানিব্যাগের মালিকের খোঁজ করতে গিয়ে দেখেন, সেটি বিদেশি অতিথির। তারপর মানিব্যাগ পৌঁছে যায় মালিকের হাতে।

[২০১৯-এ ক্ষমতায় এলে ভারতকে ‘হিন্দু পাকিস্তান’ তৈরি করবে বিজেপি, বললেন থারুর]

এই প্রসঙ্গে ইন্সপেক্টর ভওসর জানিয়েছেন, মানিব্যাগের মালিক দক্ষিণ কোরিয়ার বাসিন্দা। মানিব্যাগে থাকা আইডি কার্ড দেখেই তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়। ততক্ষণে তিনি রাজধানীর সিজিও কমপ্লেক্সে পৌঁছে গিয়েছেন। সেখানেই ওই কোরিয়ান নাগরিককে ডেকে তাঁর হারানো মানিব্যাগ ফিরিয়ে দেন জেপি ভওসর। এদিকে বিদেশ বিভুঁইয়ে মানিব্যাগ খুইয়ে সর্বস্বান্ত দক্ষিণ কোরিয়ো যখন দূতাবাসে যোগযোগ করে দিশা খোঁজার চেষ্টা করছেন, তখন জেপি ভওসরের ফোন তাঁকে দুশ্চিন্তা মুক্ত করেছে। তাই মানিব্যাগ ফিরে পেয়ে উপকারিকে পুরস্কৃত করার কথাও ভেবেছেন বিদেশি। তবে কথা আছে না ‘অতিথি নারায়ণ, তা কি আর ভারতীয়রা ভুলতে পারেন? তাই স্বভাবসুলভ হাসি দিয়েই বিদেশি অতিথির ইচ্ছেকে দমিয়ে দেন ওই ইন্সপেক্টর।

[ওয়ার্ল্ড রেকর্ড করেছেন মোদি! গিনেস কর্তৃপক্ষকে চিঠি কংগ্রেসের]

বলা বাহুল্য, বর্তমানের দিনগত পাপক্ষয়ের দুনিয়ায় সততা অতি দুর্লভ রত্নের জায়গা নিয়েছে। এই তত্ত্বে সহমত পোষণ করবেন না এমন লোক খুঁজে পাওয়াই আজ দুষ্কর। সেই তত্ত্বকেই ভুল প্রমাণ করে খানিকটা স্বস্তি দিলেন রাজধানীর বাসিন্দা। ভারতবাসীর আদি অকৃত্রিম বিশ্বাসযোগ্যতা ও মানবিকতা যে এখনও ফুরিয়ে যায়নি তা ফের প্রমাণ হল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে