BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দিল্লি বিশ্ববিদ্যালয়ের ‘কাট অফ’ ৯৯.২৫%, চর্চা নেটদুনিয়ায়  

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 1, 2016 5:09 pm|    Updated: July 1, 2016 7:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ইসরোর মিসাইল প্রতিদিনই কোনও না কোনও নতুন অঞ্চলে পৌঁছচ্ছে বিশেষ কোনও উদ্দেশ্য নিয়ে। এমন জায়গায় তার উড়ান যেখানে অন্য কোনও কিছু যেতে পারে না। নেট-দুনিয়ায় কেউ কেউ বলছেন, দিল্লি বিশ্ববিদ্যালয়ের ‘কাট অফ’ নম্বর পেরোতেই এবার ইসরোর মিসাইল লাগবে। এ নিছক মশকরা নয়, কেননা দিল্লি ইউনিভার্সিটির ‘কাট অফ’ মার্কস এবার পৌঁছেছে ৯৯.২৫ শতাংশে।

কলেজে ভর্তি হওয়ার ক্ষেত্রে প্রায় ১০০ শতাংশই নম্বর দাবি কলেজগুলির। বহু চেষ্টায় যেন .৭৫ শতাংশ বাদ রাখা হয়েছে। বেশ কয়েক বছর ধরেই দিল্লি বিশ্ববিদ্যালয়ের ‘কাট অফ’ বেশ চড়া। গত শিক্ষাবর্ষে তা পৌঁছেছিল সর্বোচ্চ ৯৭.৭৫ শতাংশে। এবছর সেই সীমাও ছাড়িয়ে গেল। এবছর রামজাস কলেজ বি.কম অনার্সে ভর্তির ক্ষেত্রে নম্বর চেয়েছে  ৯৯.২৫ শতাংশ। এটিই এযাবৎ চাওয়া সর্বোচ্চ নম্বর। অন্যান্য কলেজও প্রায় ৯৮ শতাংশ নম্বর চাওয়া হয়েছে ভর্তির ক্ষেত্রে।

cut-off

আর এ নিয়েই সোশ্যাল মিডিয়ায় চলছে তুমুল সমালোচনা। সিবিএসই বোর্ডের ক্ষেত্রে এই নম্বর পাওয়া অত্যন্ত স্বাভাবিক বলেই ভাবছেন কেউ কেউ। কারও কারও বক্তব্য প্রায় ১০০শতাংশ নম্বর পেলে তবে কলেজে ভর্তি হতে পারার যে প্রবণতা দেখা দিয়েছে তাতে বহু ছাত্রছাত্রীই সমস্যায় পড়বে। আর তা নিয়েই মশকরা জমেছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement