BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাড়ির ছাদে পেট্রল বোমার ভাণ্ডার! দিল্লির হিংসায় কাঠগড়ায় আপ নেতা

Published by: Subhamay Mandal |    Posted: February 27, 2020 1:37 pm|    Updated: February 27, 2020 1:37 pm

Delhi violence: Petrol bombs seized from AAP leaders residence

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার সাম্প্রদায়িক হিংসায় জ্বলছে উত্তর-পূর্ব দিল্লি। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪। তার মধ্যে নতুন করে বিতর্কে জড়ালেন আম আদমি পার্টির এক নেতা। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে হিংসা উপদ্রুত খাজুরি খাস এলাকায় আপ কাউন্সিলর তাহির হোসেনের বাড়ির ছাদে সার দিয়ে রাখা রয়েছে পেট্রল বোমা। আর একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বাড়ির ছাদে লাঠি হাতে পায়চারি করছেন কয়েকজন। তাদের মধ্যে তাহিরও রয়েছেন। এই ভিডিও শেয়ার করে বিজেপি দাবি তুলেছে, হিংসায় মদত দিচ্ছে আপ নেতা। অবিলম্বে তাঁকে গ্রেপ্তার করা উচিত।

ভিডিওতে দেখা যাচ্ছে, ওই বাড়ির ছাদ থেকে লাগাতার পাথর ও পেট্রল বোমা ছোঁড়া হচ্ছে। ওই বাড়িটি আম আদমি পার্টির কাউন্সিলর তাহির হোসেনের। সেই ভিডিওতে এটাও দেখা গিয়েছে, তাহির হোসেনের মতো দেখতে একজন লাঠি হাতে ঘুরে বেড়াচ্ছে আর দাঙ্গাবাজদের নেতৃত্ব দিচ্ছে। এই ভিডিওগুলি নিয়ে আপ নেতার বিরুদ্ধে সরব হয়েছেন বিজেপি নেতা কপিল মিশ্র ও অমিত মালব্য। যদিও পালটা একটি ভিডিও বার্তা পোস্ট করে অভিযোগ অস্বীকার করেছেন তাহির। তাঁর সাফাই, তিনি এসবের সঙ্গে মোটেও যুক্ত নন। দাঙ্গাবাজরা তাঁর বাড়ির দখল নিয়ে হিংসা ছড়াচ্ছে। তিনি ঘরছাড়া রয়েছেন।

[আরও পড়ুন: পুলিশকে তুলোধোনা করেছিলেন, বদলি করা হল দিল্লি হাই কোর্টের বিচারপতিকে]

তাহির বলেছেন, ‘আমার বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে। নোংরা সাম্প্রদায়িক রাজনীতির খেলা খেলছে কিছু লোক। উন্মত্ত জনতা আমার বাড়ি-অফিস ঘিরে ফেলে। খবর দেওয়ার অনেক পরে পুলিশ এসে পৌঁছয়। তারা এসে বাড়ি থেকে আমাকে এবং আমার পরিবারকে বের করে নিয়ে যায়। তারপর বাড়ি বন্ধ করে দেয়। আমি পুলিশকে বলেছিলাম, বাড়ি যেন ফাঁকা না রাখে তারা। একবার পুলিশ সরে গেলেই দাঙ্গাবাজরা বাড়ি দখল করে নিতে পারে। আমার আশঙ্কাই সত্যি হল।’ উল্লেখ্য, এই নেতার বাড়ির অদূরেই নর্দমা থেকে আইবি আধিকারিকের দেহ উদ্ধার হয় বুধবার। যার জেরে তাহির হোসেনের বিরুদ্ধে খুনের অভিযোগে সরব হয়েছে বিজেপি নেতৃত্ব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে