Advertisement
Advertisement
Delhi Water Crisis

জলের দাবি, অনশনে গুরুতর অসুস্থ অতিশীকে মাঝরাতে নিয়ে যাওয়া হল হাসপাতালে

গত ৫ দিন ধরে কিছু না খাওয়ায় শারীরিক অবস্থার ব্যাপক অবনতি অতিশীর।

Delhi Water Crisis, AAP leader Atishi admitted to hospital
Published by: Amit Kumar Das
  • Posted:June 25, 2024 9:45 am
  • Updated:June 25, 2024 1:14 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুতর অসুস্থ দিল্লির আপ সরকারের জলমন্ত্রী অতিশী। দিল্লির জল সংকটের সমাধান চেয়ে গত ৫ দিন ধরে অনশন করছিলেন তিনি। এই পরিস্থিতি সোমবার অতিশী গুরুতর অসুস্থ হয়ে পড়ায় মধ্যরাতে তাঁকে নিয়ে যাওয়া হল দিল্লির এলএনজেপি হাসপাতালে। জানা গিয়েছে, তাঁর সুগার লেভেল কমে ৪৩-এ এসে ঠেকেছে।

মঙ্গলবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে আপ সাংসদ সঞ্জয় সিং বলেন, “অতিশীর সুগার লেভের ৪৩এ নেমে এসেছে। এই পরিস্থিতিতে ওঁকে হাসপাতালে ভর্তি না করা হলে বড়সড় বিপদ ঘটতে পারত। ডাক্তারদের পরামর্শ মেনেই সোমবার মধ্যরাতে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।” তিনি আরও বলেন, “গত ৫ দিন ধরে কিছু খাননি উনি। ফলে তাঁর শরীর তো খারাপ হবেই। উনি নিজের জন্য নন, দিল্লির মানুষের জলের দাবিতে লড়াই করছিলেন। এই অবস্থাতেও হাসপাতালে যেতে রাজি হচ্ছিলেন না উনি। কার্যত জোর করেই ওনাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।” একইসঙ্গে তাঁর শারীরিক অবস্থাকে গুরুত্ব দিয়ে অনশন ভঙ্গের কথা ঘোষণা করেন সঞ্জয় সিং। 

Advertisement

[আরও পড়ুন: অতিশীর পাশে সাগরিকা-মহুয়ারা, AAP মন্ত্রীর অনশনে TMC প্রতিনিধি দল]

এদিকে চিকিৎসকদের তরফে জানা গিয়েছে, গত ৫ দিন ধরে কিছু না খাওয়ার জন্য ওনার ওজন ২ কেজি কমে গিয়েছে, বেড়ে গিয়েছে কিটোন লেভেল। হাসপাতালে ভর্তির পর তাঁকে খাবার খেতে বলা হয়েছিল তবে তিনি কোনও কিছু খেতে রাজি হননি। প্রসঙ্গত, গতকাল আপ সাংসদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র, প্রতিমা মণ্ডল এবং সাগরিকা ঘোষরা। এই লড়াইয়ে তাঁর পাশে থাকার বার্তা দিয়েছেন তৃণমূল সাংসদরা। অন্যদিকে অতিশীর এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী জেল থেকে বার্তা দেন, ‘তৃষ্ণার্তকে জল দেওয়া আমাদের দেশের সংস্কৃতি। এই নিয়ে রাজনীতি করা উচিত নয়।’ এদিকে অসুস্থ অবস্থাতেই  জলমন্ত্রী বার্তা দিয়েছিলেন, ‘আমার ব্লাড প্রেসার ও সুগার লেভেল অত্যন্ত কমে গিয়েছে। ওজনও কমে গিয়েছে। কিটোন লেভেলও অনেক বেড়ে গিয়েছে। যা অত্যন্ত গুরুতর আকার নিতে পারে। কিন্তু শারীরিক কষ্ট যতই হোক না কেন আন্দোলন জারি থাকবে, যতক্ষন না হরিয়ানা আমাদের পর্যাপ্ত জল সরবরাহ করছে।’

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই তীব্র জলসংকটে ভুগছে দিল্লি। গোটা পরিস্থিতির জন্য হরিয়ানা সরকারের দিকে অভিযোগের আঙুল তুলেছিলেন অতিশী। তিনি অভিযোগ করেন, শর্ত অনুযায়ী দিল্লিকে ৬১৩ এমজিডি জল সরবরাহের কথা হরিয়ানার। তবে মাত্র ৫১৩ এমজিডি জল পাঠানো হচ্ছে। বরাদ্দ জল না পাঠানোর জেরে দিল্লির প্রায় ২৮ লক্ষ মানুষ জল পাচ্ছেন না। বিষয়টি আদালতেরও দ্বারস্থ হয়েছিল আপ সরকার। শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে অনশনের হুঁশিয়ারি দেন। সেই মতো গত শুক্রবার অনশনে বসেন অতিশী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ