BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাত্র সাত ঘণ্টায় তৈরি হল রেলসেতু! কোথায় জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 7, 2018 10:02 am|    Updated: January 7, 2018 10:02 am

Demolish rail bridge reconstructed within 7 hours in UP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র সাত ঘণ্টার ব্যবধানে সচল হল ভেঙে ফেলা রেল সেতু। ঘটনাটি উত্তরপ্রদেশের নাজিবাবাদ-মোরাদাবাদ রুটের বুন্দকি স্টেশনের। ১০০ ছাড়িয়েছিল পুরোনো সেতুটির বয়স। অনবরত ব্যবহার ও বয়সের ভারে সেতুর কাঠামোতে বিভিন্ন ক্ষয় তৈরি হয়েছিল। কোনওরকম দুর্ঘটনা ঘটার আগেই আগাম সতর্কতার কারণে পুরনো সেতুকে ভেঙে ফেলা হল। সময় নষ্ট না করেই তড়িঘড়ি তৈরি হল নতুন সেতু।

[সেক্স গেমের নামে মহিলাকে ঘণ্টার পর ঘণ্টা নির্যাতন, গ্রেপ্তার অভিযুক্ত]

এই প্রসঙ্গে উত্তর রেলের জেনারেল ম্যানেজার ভি চৌবে জানান, সেতুটি উত্তর রেলের নাজিবাবাদ মোরাদাবাদ স্টেশনের মধ্যবর্তী বুন্দকি স্টেশনে অবস্থিত। ১০০ বছরেরও পুরোনো হওয়ায় সেতুটির মেরামতির দরকার হয়ে পড়েছিল। প্রথমে সেতুটিকে ভাঙা হয়। তারপর ধ্বংসাবশেষ সরিয়ে ফেলে শুরু হয় সেতুর নির্মাণকার্য। সাধারণত এই ধরনের সেতুর নির্মাণ সম্পূর্ণ করতে কম করে মাসতিনেক সময় লাগে। এক্ষেত্রে তার সিকিভাগও লাগেনি। সেতুর ধ্বংসাবশেষ সরিয়ে ফেলার পরে মাতর সাতঘণ্টায় নতুন সেতুর নির্মাণ কাজ সম্পূর্ণ করা হয়। আমরা প্রথমে আরসিসি বক্স স্থাপন করি। তারপর রেল ট্র্যাক গুলি যুক্ত করা হয়। অত্যন্ত দক্ষতার সঙ্গে নিপুণভাবে প্রত্যেকটি কাজ করা হয়েছে। স্বাভাবিক নিয়মেই তৈরি হয়েছে সেতু। খুব শিগগির এই সেতু দিয়ে রেল চলাচলও শুরু হবে।

[জন্মদিনে স্বামীর সঙ্গে খুনসুটিতে মাতলেন বিপাশা, দেখুন ভিডিও]

সরকারি কাজ মানেই আঠারো মাসে বছর। মানুষের এই স্বাভাবিক ধারণাকে একেবারে ভুল প্রমাণ করে দিয়েছে উত্তর রেল। যুদ্ধকালীন প্রস্তুতিতে শতাব্দী প্রাচীন রেল সেতু ভেঙে ধ্বংসাবশেষ সরিয়ে তৈরি হল নতুন সেতু। খুব দ্রুত কাজ এগোলেও যে সেতু তৈরি হতে তিনমাস কম করে সময় লাগে, সেই সেতুই তৈরি হল সাত ঘণ্টায়। করে দেখাল উত্তর রেলের কর্তাব্যক্তি ও কর্মীবৃন্দ। সঙ্গে রইল সেতুর নির্মাণ দৃশ্যের ক্লিপিংস।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে