BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের সামনে এল জওয়ানের ভিডিও, এবার প্রতিবাদ গান গেয়ে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 16, 2017 4:19 pm|    Updated: January 16, 2017 4:19 pm

Despite Army chief's warning, soldier sings grievances in video

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিডিও মারফতই সেনার অভাব অভিযোগের কথা তুলে ধরলেন আরও এক জওয়ান। তবে এবার আর সরাসরি নয়, গানে গানে হল প্রতিবাদ। সেনাপ্রধান বিপিন রাওয়াতের হুঁশিয়ারি সত্ত্বেও কৌশলেই প্রতিবাদে মুখর হলেন ওই জওয়ান। তাঁর সেই প্রতিবাদী গানের ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

অন্যায়ের বিচার চেয়ে অনশনে প্রতিবাদী সেনা জওয়ান

ভিডিওটিতে দেখা যাচ্ছে এক শিখ জওয়ান তার সহকর্মীদের সামনে গান গেয়ে নানা হেনস্তা ও অন্যায়ের প্রতিবাদ করছেন। গানের মাধ্যমে ওই জওয়ান খাবার নিয়ে দুর্নীতি ও সীমান্তে অমানুষিক পরিশ্রমের কথা তুলে ধরছেন। তাঁর অভিযোগ ১০ মাস হয়ে গেলেও তিনি কোনও ছুটি পাননি। সিনিয়রদের বিরুদ্ধেও তিনি হেনস্তার অভিযোগ আনেন। জাতীয় সেনা দিবসের অনুষ্ঠানে, সেনাপ্রধান বিপিন রাওয়াত আর্জি জানান, কোনও সমস্যা থাকলে সোশ্যাল মিডিয়ায় নয়, অভিযোগ জানান সেনাবাহিনীর নিয়ম মেনে। এর অন্যথায় অভিযোগকারী জওয়ানকে শাস্তির মুখে পড়তে হতে পারে বলেও সতর্ক করে দিয়েছেন জেনারেল রাওয়াত। তা সত্ত্বেও ফের মুখ খুললেন এক জওয়ান। সেনার অভ্যন্তরে যে দীর্ঘদিনের ক্ষোভ জমা পড়েছে, এ ঘটনা যেন তারই প্রমাণ।

অফিসারদের জুতো পালিশ করতে হয়, ভিডিওয় বিস্ফোরক সেনা

সমস্যা হলে আমায় বলুন, বার্তা সেনাপ্রধানের

এদিকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একের পর এক প্রতিবাদী ভিডিওয় উদ্বিগ্ন প্রতিরক্ষা মন্ত্রক। এক বিবৃতিতে মন্ত্রক জানায় যে, অভিযোগগুলো খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নওয়া হবে।  কয়েকদিন আগে এ নিয়ে প্রধানমন্ত্রীর দপ্তর স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে  একটি বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠায়। বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব, জিৎ সিং ও যজ্ঞপ্রতাপ সিংয়ের পর এই ভিডিও প্রকাশ্যে আসায় এবার সাড়া পড়ে গিয়েছে  সেনার অন্দরে।

https://youtu.be/xWZnrqU9BIE

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে