BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গান্ধী-ছাপ চপ্পলের পর এবার হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত আমাজনের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 18, 2017 5:43 pm|    Updated: January 18, 2017 5:43 pm

 Despite Sushama's warning Ganesha on amazon skateboard sparks row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুষমা স্বরাজের কড়া ধমকেও হুঁশ ফিরল না আমাজনের। এর আগে জাতীয় পতাকার ছবি দেওয়া পাপোশ বিকিয়েছে। বিকিয়েছে মহাত্মা গান্ধী-ছাপ চপ্পলও। এবার সেখানে বিকোল গণেশের ছবি সমেত স্কেটবোর্ড। সম্প্রতি তা নিয়ে তৈরি হল জোর বিতর্ক।

চণ্ডীগড়ের এক আইনজীবী এ ব্যাপারে তাঁর ক্ষোভ ব্যক্ত করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রীকে তিনি চিঠি দিয়ে জানিয়েছেন, এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ করতে। ওই স্কেটবোর্ড সরিয়ে নেওয়ার জন্য ব্যবস্থা নিতে আর্জি জানিয়েছেন তিনি।

(শিক্ষা নেয়নি আমাজন, এবার সাইটে বিকোচ্ছে গান্ধী-ছাপ চপ্পল)

বেশ কিছুদিন ধরেই বিতর্কে ই-কমার্স সাইটটি। জাতীয় পতাকার ছবি দেওয়া পাপোশ বিক্রি হচ্ছিল সাইটিতে। তা নজরে আসামাত্র তীব্র প্রতিবাদ জানান ভারতীয়রা। প্রতিবাদের মুখে পড়ে আমাজনের তরফে জানানো হয়, যে কেউ কোনও জিনিস বিক্রির জন্য সাইটে ডিসপ্লে করতে পারে। তা সাইটের গোচরে থাকে না। কিন্তু বিরূপ কিছু দেখলেই তারা তা সরিয়ে দেয়। এ ব্যাপারে কড়া পদক্ষেপ নেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজও। তাঁর হস্তক্ষেপের পর ক্ষমাও চেয়ে নেয় সংস্থাটি। কিন্তু তারপরও সেখানে গান্ধী-ছাপ চপ্পল বিকোতে দেখা যায়। সে বিতর্কের রেশ মিটতে না মিটতেই এবার গণেশের ছবি দেওয়া স্কেটবোর্ড বিক্রি হতে দেখা গেল। অর্থাৎ এটি কিনলে ভারতীয় দেবতার ছবি কারওর না কারও পায়েই থাকবে। স্বভাবতই ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগে সংস্থার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন ভারতীয়রা।

(পাপোশের পর তেরঙ্গা আঁকা জুতো ও অন্তর্বাস বিকোচ্ছে ‘আমাজন’-এ)

ইউনিভার্সাল সোসাইটি অফ হিন্দুইজসের সভাপতিও রাজন জেদও এ ব্যাপারে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। জানিয়েছেন আমাজনের কার্যকলাপে তিনি হতাশ। শিগগিরি এ ধরনের জিনিস সরিয়ে দেওয়ার দাবি তুলেছেন তিনি। পাশাপাশি এই কাজের জন্য সংস্থা যেন ক্ষমা চায়, এমনটাও দাবি তাঁর।

(জাতীয় পতাকার অবমাননা, আমাজনকে চরম হুঁশিয়ারি সুষমার)

বহু ভারতবাসীর হয়েই যেন এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন অজয় জগ্গা নামে ওই আইনজীবী। প্রয়োজন হলে সংস্থার বিরুদ্ধে এফআইআর দায়েরেরও আবেদন জানিয়েছেন তিনি।

পাপোশ হয়ে আমাজনে বিকোচ্ছে জাতীয় পতাকা, ক্ষুব্ধ দেশবাসী

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে