Advertisement
Advertisement
Kedarnath

মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটি কেদারনাথগামী কপ্টারে, জরুরি অবতরণে প্রাণ বাঁচল পুণ্যার্থীদের

২০২২ সালে কেদারনাথে হেলিকপ্টার ভেঙে মৃত্যু হয়েছিল ৬ জনের।

Devotees safe after Kedarnath helicopter faced mid air glitch

ছবি: সংগৃহীত

Published by: Anwesha Adhikary
  • Posted:May 24, 2024 1:55 pm
  • Updated:May 24, 2024 1:55 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় বিপদ থেকে রক্ষা পেলেন পুণ্যার্থীরা। মাঝ আকাশে বিকল হয়ে পড়া হেলিকপ্টার থেকে প্রাণ হাতে নিয়ে ফিরলেন তাঁরা। জানা গিয়েছে, কপ্টারে থাকা সব যাত্রীই আপাতত নিরাপদে রয়েছেন। তবে প্রশ্ন উঠছে হেলিকপ্টারের রক্ষণাবেক্ষণ নিয়ে।

জানা গিয়েছে, শুক্রবার সকাল সাতটা নাগাদ যাত্রা শুরু করেছিল কেদারনাথের (Kedarnath) হেলিকপ্টারটি। ছজন পুণ্যার্থীকে নিয়ে রওনা দেয় কপ্টার। কিন্তু উড়ানের কিছুক্ষণের মধ্যেই যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। সঙ্গে সঙ্গে জরুরি অবতরণ করেন কপ্টারের পাইলট। কেদারনাথের হেলিপ্যাড থেকে বেশ খানিকটা দূরে কপ্টারটি নামানো হয়। যাত্রীরা সকলে সুরক্ষিত রয়েছেন বলেই স্থানীয় প্রশাসন সূত্রে খবর।

Advertisement

[আরও পড়ুন: দুজনকে পিষে দিয়েও শিক্ষা হয়নি, কানপুরের রাস্তায় ফের বেপরোয়া নাবালক চালক

রুদ্রপ্রয়াগের জেলাশাসক সৌরভ গাহারওয়ার বলেন, কঠিন পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা রেখে কপ্টারটি অবতরণ করিয়েছেন পাইলট। তার জেরেই বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। তবে কপ্টার থেকে নেমে কেদারনাথ দর্শন করে এসেছেন পুণ্যার্থী। সকলেই সুরক্ষিত রয়েছেন বলেই জানা গিয়েছে। হেলিকপ্টারের জরুরি অবতরণের ভিডিও ভাইরাল হয়েছে। তবে কপ্টারে কেন আচমকা ত্রুটি দেখা দিল, সেই নিয়ে শুরু হয়েছে তদন্ত।

Advertisement

উল্লেখ্য, অক্ষয় তৃতীয়া থেকে পুণ্যার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে কেদারনাথ মন্দিরের দরজা। হেলিকপ্টার থেকে ফুলের বৃষ্টি করা হয়। তার পরেই মহাদেবের বিগ্রহ দর্শন করতে কেদারনাথ যাচ্ছেন বহু পুণ্যার্থী। কিন্তু শুক্রবার বিপদের হাত থেকে বেঁচে ফিরেছেন কয়েকজন। প্রসঙ্গত, ২০২২ সালে কেদারনাথে হেলিকপ্টার ভেঙে ৬ পুণ্যার্থীর মৃত্যু হয়েছিল। তার পর থেকেই কপ্টারে বিশেষ নজরদারি শুরু হয়েছে।

[আরও পড়ুন: ‘আপের চাপে সাংসদ পদ ছাড়ব না’, কেজরির বিরুদ্ধে বিস্ফোরক স্বাতী

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ