১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শাহর কাশ্মীর সফরের আগেই গলা কেটে খুন উচ্চপদস্থ অফিসারকে, দায়স্বীকার লস্করের শাখার

Published by: Biswadip Dey |    Posted: October 4, 2022 9:19 am|    Updated: October 4, 2022 10:19 am

DG Prison Hemant Lohia found dead in Jammu, terror group PAFF claims responsibility। Sangbad Pratidin

মাসুদ আহমেদ, শ্রীনগর: জম্মু ও কাশ্মীরের (J&K) কারা দপ্তরের উচ্চপদস্থ পুলিশ কর্তার গলাকাটা দেহ মিলল তাঁর বাড়ি থেকে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ওই খুনের দায় স্বীকার করেছে লস্করের শাখা গোষ্ঠী ‘পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফোর্স’ তথা PAFF। মঙ্গলবার তিন দিনের সফরে জম্মু ও কাশ্মীরে এসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই হত্যা শাহকে ‘ছোট্ট উপহার’ বলেই কটাক্ষ করে জানিয়েছে জঙ্গী গোষ্ঠীটি।

সোমবার গভীর রাতে হেমন্তকুমার লোহিয়া নামের জম্মু ও কাশ্মীরের কারা দপ্তরের ডিজিপির দেহ উদ্ধার হয়। প্রাথমিক ভাবে পুলিশের সন্দেহ, তাঁকে খুন করেছে বাড়ির কাজের লোক ইয়াসির। সেই লোকটি ঘটনার পর থেকে পলাতক বলে জানা গিয়েছে। এই বিষয়ে অতিরিক্ত পুলিশ কর্তা মুকেশ সিং জানাচ্ছেন, লোহিয়ার দেহ উদ্ধারের পর ই বোঝা গিয়েছিল, আত্মহত্যা নয়, খুনই হয়েছেন তিনি। তাঁর গলা কাটা ছিল। এছাড়া শরীরে ছিল পোড়ার দাগ। জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে এই ঘটনায় তীব্র শোকপ্রকাশ করা হয়েছে। পলাতককে খুঁজতে তল্লাশি শুরু হয়েছে।

[আরও পড়ুন: ‘বিচ্ছেদের আগে স্বামীর ঘর ছাড়লে পরে থাকার অধিকার অমিল স্ত্রীর’, মন্তব্য বম্বে হাই কোর্টের]

এরই মধ্যে হামলার দায় স্বীকার করেছে পিএএফএফ। লস্করের শাখা সংগঠন এক বিবৃতিতে জানিয়েছে, তাদের স্পেশাল স্কোয়াড হামলা চালিয়েছে লোহিয়ার উপরে। তিনি যে ওই জঙ্গী গোষ্ঠীর দীর্ঘদিনের ‘টার্গেট’ ছিলেন, সেকথাও জানিয়েছে তারা। সেই সঙ্গে মনে করিয়ে দিয়েছে, ‘সফররত স্বরাষ্ট্রমন্ত্রীকে এটা একটা ছোট্ট উপহার’।

প্রসঙ্গত, ১৯৯২ ব্যাচের আইপিএস অফিসার লোহিয়া। গত আগস্টেই তিনি কারা দপ্তরের ডিজিপি হন। তার মাস দুয়েকের মধ্যেই খুন হলেন তিনি। জম্মুর বহিরাঞ্চলে উদাইওয়ালা নামের একটি স্থানে তিনি থাকতেন। সেখানেই তাঁর বাড়ির মধ্যে মিলল দেহটি। এলাকায় উত্তেজনা রয়েছে। ধৃতকে দ্রুত ধরতে তল্লাশি শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: দুর্গাপুজোকে ইউনেস্কোর স্বীকৃতি: ‘মোদি সরকার ধন্যবাদটুকুও জানায়নি’, আক্ষেপ তপতী গুহঠাকুরতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে