BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘হেরো’ ধুমলকে মুখ্যমন্ত্রী করার দাবিতে বিক্ষোভ সমর্থকদের, ধুন্ধুমার হিমাচলে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 22, 2017 10:08 am|    Updated: December 22, 2017 10:08 am

Dhumal supporters stage protest outside BJP office in Shimla

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিমাচল প্রদেশের মসনদ নিয়ে তুঙ্গে চাপানউতোর। ফের বিক্ষোভ গেরুয়া শিবিরে। রাজ্য জয় করলেও এবার মুখ্যমন্ত্রী পদের জন্য দলের অন্দরে শুরু হয়েছে কলহ। শুক্রবার, পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন, তা ঠিক করতে শিমলায় বিজেপির কোর কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। অত্যন্ত গুরুত্বপূর্ণ ওই বৈঠকে পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ ও নরেন্দ্র সিং তোমার। এদিন বৈঠক শুরু হওয়ার পর বিজেপি কার্যালয়ের সামনে বিক্ষোভে ফেটে পড়েন প্রেমকুমার ধুমলের সমর্থকরা।

নির্বাচনের আগে ধুমলকে মুখমন্ত্রী প্রার্থী বলে ঘোষণা করে বিজেপি। তবে সুজানপুর বিধানসভা কেন্দ্রে হেরে যান তিনি। ফলে তাঁকে মুখ্যমন্ত্রী করা নিয়ে আপত্তি উঠে দলের অন্দরেই। কিন্তু হেরে গেলেও মুখ্যমন্ত্রী পদের দৌড় থেকে সরতে নারাজ তিনি। এদিন সেই বিষয়েই আলোচনা করতে বসে দলের কোর কমিটি। এমন পরিস্থিতিতেই দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন ধুমলের সমর্থকরা। তাঁদের দাবি ধুমলকেই মুখ্যমন্ত্রীর আসনে বসাতে হবে। উল্লেখ্য, ওই পদের অন্যতম দাবিদার কেন্দ্রীয় মন্ত্রী তথা শীর্ষ বিজেপি নেতা জেপি নাড্ডা। ফলে তলে তলে মুখোমুখি ধুমল ও নাড্ডা শিবির। এদিনের বিক্ষোভ এটাই প্রমাণ করল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

জানা গিয়েছে, ফের নির্বাচন করিয়ে ধুমলকে জয়ী করানোর তোড়জোড়ও চালাচ্ছে গেরুয়া শিবিরের একাংশ। তাঁর জন্য নিজেদের আসন ছাড়তে রাজি হয়েছেন কুতলেহার, সরকাঘাট ও পন্টাসাহিব বিধানসভা আসনে জয়ী বিধায়করা। গত দু’দিনে এনিয়ে ধুমলের সমিরপুরের বাড়িতে বিধায়কদের একাধিক বৈঠকও হয়েছে। ধুমল সমর্থকদের দাবি, দলের জন্য নিজের গড় হামিরপুর ছেড়ে কংগ্রেসের রাজিন্দর রাণার বিরুদ্ধে সুজানপুরে নির্বাচনী লড়াইয়ে নামেন তিনি। এছাড়াও মাত্র ১৯১১ ভোটের ব্যবধানে হেরেছেন তিনি। তাই তাঁর দক্ষতা নিয়ে প্রশ্ন তোলা উচিত নয়। যাই হোক সব মিলিয়ে হিমাচলের ঠান্ডায়ও উত্তপ্ত গেরুয়া শিবির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে