Advertisement
Advertisement
Sunita Kejriwal

‘একনায়কত্ব সব সীমা ছাড়িয়েছে’, কেজরির জামিনে স্থগিতাদেশের পরই মন্তব্য সুনীতা কেজরিওয়ালের

কেজরির জামিন নিয়ে নিম্ন আদালতের রায়ে স্থগিতদেশ দিয়েছে দিল্লি হাই কোর্ট।

Dictatorship has crossed all limits, Sunita Kejriwal attacks
Published by: Biswadip Dey
  • Posted:June 21, 2024 7:46 pm
  • Updated:June 21, 2024 7:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবগারি দুর্নীতি মামলায় জামিন পেয়েও জেলমুক্তি হয়নি অরবিন্দ কেজরিওয়ালের। নিম্ন আদালতের রায়ে স্থগিতদেশ দিয়েছে দিল্লি হাই কোর্ট। পরবর্তী শুনানি ২৫ জুন। যা পরিস্থিতি, তাতে ৩-৪ দিনের আগে কেজরির জেল থেকে বেরনোর সম্ভাবনা নেই। এহেন পরিস্থিতিতে ক্ষোভ উগরে দিলেন আপ সুপ্রিমোর স্ত্রী সুনীতা কেজরিওয়াল (Sunita Kejriwal)।

দিল্লিতে জলসংকট এই মুহূর্তে তীব্র। কেজরির মন্ত্রী আতিশী হরিয়ানার কাছ থেকে আরও জল দাবি করে অনশনে বসেছেন। সেই মঞ্চেই ক্ষোভে ফেটে পড়লেন সুনীতা। তাঁকে বলতে শোনা যায়, ”কেজরির জামিনের নির্দেশ আপলোড হওয়ার আগেই ইডি হাই কোর্টে পৌঁছে গিয়েছিল। ওরা এমন করছে যেন উনি একজন জঙ্গি।” সেই সঙ্গেই তাঁর দাবি, দেশে একনায়কত্ব সমস্ত সীমা অতিক্রম করে গিয়েছে।

Advertisement

[আরও পড়ুন: লোকসভা ভোটে ভরাডুবি, সেলিমের প্রার্থী হওয়া নিয়ে দুভাগ সিপিএম]

বৃহস্পতিবার সন্ধ্যায় জামিন পান কেজরিওয়াল (Arvind Kejriwal)। জানা যায় শুক্রবার মুক্তি পাবেন দিল্লির মুখ্যমন্ত্রী। তবে তখনই জানা গিয়েছিল নিম্ন আদালতের বিরোধিতা করে শুক্রবারই দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হবে ইডি। শেষপর্যন্ত তাদের আবেদনের পরই উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হয়ে যায় কেজরির জামিন। খবর প্রকাশ্যে আসতেই আপ সমর্থকদের আনন্দ বদলে গিয়েছে বিষাদে।

Advertisement

উল্লেখ্য, গত ২১ মার্চ আবগারি দুর্নীতির অভিযোগে কেজরিওয়ালকে নিজেদের হেফাজতে নিয়েছিল ইডি (ED)। সপ্তাহদুয়েক পরে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে। ইডির গ্রেপ্তারির বিরোধিতা করে শীর্ষ আদালতে মামলা করেন দিল্লির মুখ্যমন্ত্রী। পরে সুপ্রিম নির্দেশে ২১ দিনের অন্তর্বর্তীকালীন জামিন পান তিনি। জামিনের মেয়াদ বাড়ানোর জন্য শীর্ষ আদালতে আবেদন করেন। কিন্তু সুপ্রিম কোর্ট সেই আবেদন শুনতেই রাজি হয়নি। গত ১০ মে কেজরিকে ২১ দিনের অন্তর্বর্তী জামিন দেওয়া হয়। অর্থাৎ ১ জুন নির্বাচনের ফল বেরনোর দিন অবধি অন্তর্বর্তী জামিন দেয় শীর্ষ আদালত। ২ জুন আত্মসমর্পণ করতে বাধ্য হন আপ সুপ্রিমো।

[আরও পড়ুন: ঘুমোতে গেলেন পুরুষ, জেগে উঠলেন নারী হয়ে! আশ্চর্য যৌন কেলেঙ্কারি যোগীরাজ্যে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ