BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মই চড়ে গাছে উঠে ফোন কেন্দ্রীয় মন্ত্রীর, ভাইরাল ভিডিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 5, 2017 8:03 am|    Updated: June 5, 2017 8:11 am

'Digital India': union minister Arjun Meghwal climbed tree for mobile connectivity

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথা বলতে বলতে ফোনের নেটওয়ার্ক চলে গেলে কম-বেশি সমস্যায় পড়েন অনেকেই। কিন্তু যখন খোদ কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে এমনটা ঘটে! এমনই ঘটনার সাক্ষী থেকেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অর্জুন মেঘওয়াল। শুধু তাই নয়, নেটওয়ার্ক না থাকায় ফোন করার জন্য মই বেঁধে গাছেও উঠতে হয়েছে তাঁকে। শুনতে হাস্যকর হলেও ঘটেছে ঠিক এমনটাই, সামনে এসেছে সেই ভিডিওটিও। এরপরই উঠতে শুরু করেছে প্রশ্ন। পরিকাঠামো নেই, অথচ ডিজিটাল ইন্ডিয়ার সমর্থনে এত প্রচার কেন, তা নিয়ে কটাক্ষে সরব বিরোধীরা।

[প্রখ্যাত সাংবাদিক প্রণয় রায়ের বাড়িতে সিবিআই হানা, মামলা দায়ের]

রবিবার নিজের নির্বাচনী ক্ষেত্র রাজস্থানের বিকানেরের ধুলিয়া গ্রামে সভা করছিলেন অর্জুন মেঘওয়াল। শুনছিলেন গ্রামবাসীদের অভাব-অভিযোগের কথা। এর মধ্যেই একজন তাঁকে গ্রামের হাসপাতালের কথা জানান। অভিযোগ তোলেন, স্থানীয় হাসপাতালে যথেষ্ট নার্স নেই। এরপরেই মন্ত্রীমশাই এক স্বাস্থ্য আধিকারিককে ফোন করতে যান। কিন্তু তখনই বিপত্তি ঘটে। ফোনে নেটওয়ার্ক না থাকায় ওই অফিসারের সঙ্গে কথা বলতে পারছিলেন না অর্জুন। সে সময় এক গ্রামবাসী তাঁকে গাছে ওঠার পরামর্শ দেন। সঙ্গে সঙ্গে নিয়ে আসা হয় মই। শেষমেশ মইয়ের সাহায্যে গাছে উঠেই ওই আধিকারিককে ফোন করেন তিনি।

[জানেন, পাকিস্তানের বিরুদ্ধে লড়াকু ইনিংসটি কাদের উৎসর্গ করলেন যুবরাজ?]

মূলত জলদূষণ রুখতে যে প্লান্ট স্থাপন করা হচ্ছে, তা নিয়েই গ্রামবাসীদের সঙ্গে আলোচনা করতেই এদিনের সভায় এসেছিলেন অর্জুন মেঘওয়াল। কিন্তু মোবাইলে নেটওয়ার্কের ব্যাপারটি নজরে আসার পরেই তিনি উপস্থিত আধিকারিকদের তিন মাসের মধ্যে মোবাইলের টাওয়ার এবং বিদ্যুতের তার বসানোর নির্দেশ দেন। এর জন্য ১৩ লক্ষ টাকাও বরাদ্দ করেন।

[আজ মহাকাশে পাড়ি দেবে ভারতের সবচেয়ে ভারী রকেট]

ইতিমধ্যে কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রীর গাছে উঠে ফোনের ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যেখানে ডিজিটাল ইন্ডিয়ার প্রতি বারবার জোর দিচ্ছেন, অথচ সেখানে দেশের প্রত্যন্ত গ্রামগুলিতে এখনও মোবাইল তো দূর বিদ্যুতের তারও পৌঁছায়নি। তাহলে কীভাবে প্রধানমন্ত্রীর ‘ক্যাশলেস ইন্ডিয়া’র স্বপ্ন সফল হবে? সেই প্রশ্নই এখন উঠতে শুরু করেছে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে