BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রধানমন্ত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ মিম পোস্ট করে বিতর্কে দিগ্বিজয় সিং

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 8, 2017 3:41 pm|    Updated: September 8, 2017 3:41 pm

Digvijaya Singh Faces Backlash for posting Abusive Meme Against Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বেঙ্গালুরুতে প্রবীণ সাংবাদিক গৌরী লঙ্কেশকে খুনের ঘটনায় তোলপাড় গোটা দেশ। সাংবাদিক খুনের প্রতিবাদে কলকাতা-সহ দেশের বিভিন্ন শহরে রাস্তা নেমেছেন মানুষ। প্রতিবাদে ঢেউ আছড়ে পড়েছে নেটদুনিয়ায়ও। সেই প্রতিবাদে শামিল হতে চেয়েছিলেন প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংও। তাতেই বিপত্তি! প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মিম পোস্ট করে বিতর্কে জড়িয়ে পড়লেন তিনি নিজেই।

[আরএএস-এর বিরুদ্ধে লেখার কারণেই মৃত্যু গৌরীর, স্বীকার বিজেপি বিধায়কের]

বিজেপি ও সংঘের বিরুদ্ধে কলম ধরেছিলেন তিনি, তাই খুন হতে হল প্রবীণ সাংবাদিক গৌরী লঙ্কেশকে। এই অভিযোগ তুলে প্রতিবাদে মুখর গোটা দেশ। কলকাতা-সহ দেশের বিভিন্ন শহরে পথে নেমেছেন সাধারণ মানুষ ও বিশিষ্টজনেরা। প্রতিবাদে ঢেউ আছড়ে পড়েছে নেটদুনিয়ায়ও। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে বেশ কিছু বিতর্কিত পোস্ট। টুইটারে সাংবাদিক গৌরী লঙ্গেশের মৃত্যু নিয়ে উসকানিমূলক মন্তব্য করেছে অনেকে। দেখা গিয়েছে, টুইটারে যাঁরা উসকানিমূলক মন্তব্য করেছেন, তাঁদের কয়েকজনকে আবার ‘ফলো’ করছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরই প্রতিবাদে #BlockNarendraModi  হ্যাশট্যাগ তৈরি করে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদে নেমেছে কংগ্রেসের সোশ্যাল ও ডিজিটাল মিডিয়া সেল। কিন্তু, এবার প্রধানমন্ত্রীর সমালোচনা করতে গিয়ে নেটিজেনদের রোষের মুখে পড়লেন প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। কেন?  শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তাঁর অনুগামীদের কটাক্ষ করে টুইটারে একট মিম পোস্ট করেন তিনি। আর তাতেই বেজায় চটেছেন নেটিজেনরা।

 

নিজে এক প্রাক্তন মুখ্যমন্ত্রী হয়েও, প্রধানমন্ত্রী নিয়ে কীভাবে এই ধরনের আপত্তিকর মিম পোস্ট করলেন দিগ্বিজয় সিং, তা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন অনেকে। দিগ্বিজয় সিং-কে আবার পালটা কটাক্ষও করেছেন কেউ কেউ। নেটিজেনদের সমালোচনার মুখে পড়ে অবশ্য দায় এড়ানোর চেষ্টা করেছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। তাঁর সাফাই, মিমটি শুধুমাত্র রিটুইট করেছেন তিনি। মিমের বক্তব্য সমর্থন করেন না।

[শুরুতেই লজ্জা, লখনউ মেট্রো থেকে বাজেয়াপ্ত ৩০ কেজি তামাকজাত দ্রব্য!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে