BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

এবার তদন্তকারী সংস্থা NIA’র রাশ ধরতে চলেছেন সিআরপিএফ কর্তা কুলদীপ সিং

Published by: Monishankar Choudhury |    Posted: May 29, 2021 1:25 pm|    Updated: May 29, 2021 1:25 pm

Director General CRPF Kuldiep Singh has been given additional charge of DG NIA | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় তদন্তকারী সংস্থার (NIA) অতিরিক্ত দায়িত্ব পেলেন সিআরপিএফ-এর ডিরেক্টর জেনারেল কুলদীপ সিং।

[আরও পড়ুন: ৩১ ডিসেম্বরের মধ্যেই করোনার টিকা পাবেন প্রত্যেক দেশবাসী, ফের দাবি কেন্দ্রের]

শনিবার এক নির্দেশিকা জারি করে স্বরাষ্ট্রমন্ত্রক জানায়, আধা সামরিক বাহিনী সিআরপিএফ-এর শীর্ষ পদের দায়িত্ব পালনের পাশাপাশি এনআইএ’র ডিরেক্টর জেনারেল পদে বসবেন কুলদীপ সিং। বর্তমানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির প্রধান ওয়াই সি মোদি। আগামী সোমবার অর্থাৎ ৩১ মে অবসর নেবেন তিনি। তারপরই নয়া দায়িত্ব সামলাবেন সিং। প্রসঙ্গত উল্লেখ্য, ১৯৮৪ ব্যাচের ক্যাডার মোদিকে ২০১৭ সালে এনএইএ প্রধান হিসেবে নিযুক্ত করা হয়। বলে রাখা ভাল, দেশে সন্ত্রাস বাদের শিকড় উপড়ে ফলতে বদ্ধপরিকত এনআইএ। ইসলামিক স্টেট থেকে শুরু করে আল কায়দা-সহ উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলির উপর লাগাতার নজর রাখছে সংস্থাটি। বিশেষ করে, ওয়াই সি মোদি নেতৃত্বে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু ও কেরলে ইসলামিক স্টেটের মডিউল ধ্বংস করতে অত্যন্ত তৎপরতার সঙ্গে কাজ করেছে এনআইএ।

উল্লেখ্য, গত মার্চ সাউথ ব্লকের উদ্বেগ বাড়িয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে রাষ্ট্রসংঘ। সেখানে বলা হয়, ভারতে জেহাদের বিষ ছড়াতে তৈরি কুখ্যাত আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট -খোরাসন (ISIL-K)। ভারতীয় উপমহাদেশে এবার সংগঠনটির দায়িত্ব নিয়েছে কুখ্যাত সন্ত্রাসবাদী শাহিব-আল-মুহাজির। এমনটাই সতর্কবার্তা দিয়েছেন রাষ্ট্রসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস (António Guterres)। গুতেরেস জানিয়েছিলেন, ভারত-সহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে নাশকতা চালানোর পরিকল্পনা রয়েছে শাহিব মুহাজিরের। পাকিস্তান ও আফগানিস্তানে সক্রিয় ইসলামিক জঙ্গি সংগঠন হাক্কানি নেটওয়ার্কের সঙ্গে আগে যোগাযোগ ছিল তার। বর্তমানে আইএস-কে’র নেতা হয়েই ভারত, আফগানিস্তান, বাংলাদেশ, মালদ্বীপ, পাকিস্তান এবং শ্রীলঙ্কার উপর নজর দিচ্ছে সে। এহেন সময়ে এনআইএ’র কাজ কতটা জটিল হয়ে উঠেছে তা স্পষ্ট।

[আরও পড়ুন: ৩১ ডিসেম্বরের মধ্যেই করোনার টিকা পাবেন প্রত্যেক দেশবাসী, ফের দাবি কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement