BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

তিন মাস মেলেনি বেতন, গণইস্তফার হুমকি দিল্লির কস্তুরবা হাসপাতালের চিকিৎসকদের

Published by: Subhajit Mandal |    Posted: June 13, 2020 1:17 pm|    Updated: June 13, 2020 5:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবন হাতে করে করোনার মতো মহামারির বিরুদ্ধে লড়তে হচ্ছে সামনে থেকে। দিন-রাত এক করে চলছে কর্তব্য পালন। কিন্তু এ হেন পরস্থিতিতেও মিলছে না প্রাপ্য পারিশ্রমিক। তিন মাস বেতন পাননি দিল্লির কস্তুরবা হাসপাতালের (Kasturba Hospital) রেসিডেন্ট চিকিৎসকরা। বারবার কর্তৃপক্ষকে বলার পরও কর্ণপাত করেনি কেউ। দিল্লির মতো শহরে বিনা বেতনে দিন গুজরান করাই সমস্যার হয়ে দাঁড়িয়েছে অনেক চিকিৎসকদের পক্ষে। তাই বাধ্য হয়ে এবার তাঁরা গণইস্তফার হুমকি দিলেন।

দিল্লির কস্তুরবা হাসপাতাল দিল্লি পুরনিগমের অধীনে কাজ করে। আরও ভাল করে বলতে গেলে এই হাসপাতালটি চালায় উত্তর দিল্লি পুরনিগম। যা এখন বিজেপির অধীনে। বিজেপি পরিচালিত পুরসভা মার্চ মাস থেকে এই হাসপাতালের শতাধিক রেসিডেন্ট চিকিৎসকের বেতন দেয়নি। এমনকি চিকিৎসকরা তাঁদের সঙ্গে যোগাযোগ করলে তাঁদের অভিযোগ শোনা পর্যন্ত হয়নি। কস্তুরবা হাসপাতালের রেসিডেন্ট ডাক্তারদের সংগঠনের তরফে গত বুধবার কর্তৃপক্ষকে একটি চিঠি দেওয়া হয়েছে। চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন, আগামী মঙ্গলবারের মধ্যে বেতন না মেটানো হলে তাঁরা গণইস্তফা দেবেন।

[আরও পড়ুন: ‘ভুল রেস জেতার লক্ষ্যে দ্রুত গতিতে এগোচ্ছে ভারত’, পরিসংখ্যান দিয়ে দাবি রাহুলের]

চিকিৎসকদের সংগঠনের নেতা অভিমান চৌহান জানিয়েছেন, “মার্চ থেকে বেতন পাইনি। আমরা বারবার এটা নিয়ে কর্তৃপক্ষের কাছে গিয়েছি। কিন্তু কিছুতেই কোনও লাভ হয়নি। যদি ওরা আমাদের বেতন না মেটায়, তাহলে আগামী ১৬ জুন আমরা গণইস্তফা দেব। আমরা করোনার বিরুদ্ধে সামনে থেকে লড়াই করছি। আমাদের প্রতি এমন আচরণ কেন? সরকার আমাদের থাকার জায়গা দেয় না। বহু টাকা খরচ করে বাড়িভাড়া নিয়ে থাকতে হয়। লকডাউনের সময় যাতায়াতেও বহু টাকা খরচ হয়। এই পরিস্থিতিতে বেতন ছাড়া কাজ করা সম্ভব হচ্ছে না।” রেসিডেন্ট চিকিৎসকদের এই অভিযোগের ভিত্তিতে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরা জানিয়েছে, হাসপাতালের তহবিলে অর্থের অভাবের জন্যই বেতন দিতে পারছেন না তাঁরা। সূত্রের খবর, শুধু কস্তুরবা নয়, উত্তর দিল্লি পুরনিগমের (North Delhi Municipal Corporation) অধীন আরও একটি হাসপাতালের রেসিডেন্ট ডাক্তাররা দীর্ঘদিন বেতন পাচ্ছেন না। তারাও এই আন্দলনে শামিল হয়ে গণইস্তফা দিতে পারেন। দিল্লির রেসিডেন্ট ডাক্তারদের সংগঠনও চিকিৎসকদের আন্দোলনকে সমর্থন করছে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement