BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘RSS-বিজেপিকে ভয় পেলে কংগ্রেসে থাকার দরকার নেই’, দলে ‘শুদ্ধিকরণ’ চান Rahul

Published by: Subhajit Mandal |    Posted: July 16, 2021 6:04 pm|    Updated: July 16, 2021 6:12 pm

Don't need Congressmen who are afraid of BJP, says Rahul Gandhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নজরে লোকসভা নির্বাচন। দলে বড়সড় শুদ্ধিকরণের বার্তা দিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর সাফ কথা, যারা BJP-আরএসএসকে ভয় পায় তাদের কংগ্রেসে থাকার দরকার নেই। যারা কংগ্রেস ছেড়ে চলে যাচ্ছে, তারা হয় আরএসএসের লোক, না হয় ভীতু। তাৎপর্যপূর্ণভাবে কংগ্রেস (Congress) নেতা এদিন বলেন, কংগ্রেসের বাইরেও অনেক সাহসী মানুষ আছেন। তাঁদের কংগ্রেসে আনতে হবে।

শুক্রবার দলে সদ্য নিযুক্ত সোশ্যাল মিডিয়া কর্মীদের সমাবেশে বক্তব্য রাখছিলেন রাহুল (Rahul Gandhi)। সেখানেই তিনি এই তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন। আসলে পরপর দুটি লোকসভায় কার্যত দুরমুশ হওয়ার পর ২৪-এর আগে খোলস ছেড়ে বেরতে চাইছে কংগ্রেস। আর সেই লড়াইয়ে তাঁদের মূল সমস্যা গোষ্ঠীদ্বন্দ্ব। ইতিমধ্যেই দলের নবীন-প্রবীণ দ্বন্দ্বে রাহুল ঘনিষ্ঠ বেশ কিছু নেতা দল ছেড়েছেন। কংগ্রেস ছেড়ে গিয়েছেন প্রবীণ নেতাদের কেউ কেউ। সেইসব দলত্যাগীদের রাহুল দেগে দিলেন ভীত এবং আরএসএসের লোক বলে। প্রাক্তন কংগ্রেস সভাপতির সাফ কথা, যারা দল ছেড়েছেন, তারা হয় RSS-কে ভয় পান নাহলে তারা আরএসএসেরই লোক। এই ধরনের ভীতু মানুষের দরকার নেই কংগ্রেসে।

[আরও পড়ুন: আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগ: আগামী সপ্তাহ থেকে শুরু Online Interview]

দলের সোশ্যাল মিডিয়ার নতুন কর্মীদের উদ্দেশে কংগ্রেস নেতার বার্তা, “বিজেপিকে ভয় পাওয়ার দরকার নেই। বিজেপির ফেক নিউজে মানুষ এখন আর বিশ্বাস করে না। তাই আপনারা ওদের ভয় পাবেন না। নিজেদের কাজ করুন। ” এরপরই রাহুল বলে দেন, কংগ্রেসের বাইরেও এমন অনেকে আছেন, যারা সাহসী। তাদের দলে আনতে হবে। এবং ভীতুদের তাড়াতে হবে। কংগ্রেসের অন্দরে জল্পনা চলছে, লোকসভার বাদল অধিবেশনের পরই দলের অন্দরে বড়সড় সাংগঠনিক রদবদল হতে চলেছে। প্রশান্ত কিশোরের (PK) কথামতো দলের গঠনতন্ত্রও বদলে ফেলতে পারে কংগ্রেস। তার আগে রাহুলের এই বক্তব্য বেশ তাৎপর্যপূর্ণ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement