BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জঙ্গি বা পাকিস্তান নয়, ভারতীয়দের মারতে রেলই যথেষ্ট: রাজ ঠাকরে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 30, 2017 7:24 am|    Updated: September 30, 2017 7:24 am

Don’t need terrorists, Railway is enough to kill people: Raj Thackeray

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ে পদপিষ্টর ঘটনায় শুরু হয়ে গেল দোষারোপের রাজনীতি। দায় কার, এই তরজার মধ্যে বেনজির মন্তব্য করে বসলেন রাজ ঠাকরে। মহারাষ্ট্র নবনির্মাণ সেনার সুপ্রিমোর হুঁশিয়ারি, রেলের পরিকাঠামোয় উন্নতি না হলে তিনি মুম্বইয়ে বুলেট ট্রেন ঢুকতে দেবেন না। কেন্দ্রের বিজেপি সরকারকে বিদ্রুপ করে রাজের সংযোজন, দেশের মানুষকে মারার জন্য জঙ্গি বা পাকিস্তানের দরকার নেই। ভারতীয় রেলই যথেষ্ট।

[‘তুমি এগিয়ে যাও’, মেয়ের শেষ কথা এখনও কানে বাজে বাবার]

দশেরার দুপুরে মুম্বইয়ে এমন মেজাজেই পাওয়া যায় বাল ঠাকরকে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্র সরকারকে এমএনএস প্রধান তীব্রভাবে বিঁধেছেন। রাজের সাফ কথা, রেল যেভাবে বিভীষিকা হয়ে উঠেছে তার জন্য অন্য কোনও শত্রু খোঁজার প্রয়োজন নেই। প্রধানমন্ত্রীর নাম না করে তাঁর প্রশ্ন, রংয়ের বদল ছাড়া দেশে আর কি পরিবর্তন হয়েছে? দুর্ঘটনা নিয়ে রাজ হুমকির সুরে বলেন, রেলে পরিকাঠামো যতদিন না বদলাচ্ছে, ততদিন তিনি মুম্বইয়ে ঢুকতে পারবে না বুলেট ট্রেন। এমনকী এই প্রজেক্টের জন্য একটি ইটও গাঁথতে দেবেন না। কেন্দ্রের প্রতি রাজের পরামর্শ, বুলেট ট্রেন ভুলে যান। আগে সব কিছু ঠিকঠাক করুন। প্রয়োজন হলে ওই ট্রেন গুজরাটে হোক। পদপিষ্টর ঘটনায় রেল কর্তৃপক্ষর পাশাপাশি প্রশাসনকেও তিনি তুলোধনা করেছেন। তাঁর বক্তব্য, বৃষ্টির তত্ত্ব তুলে দায় এড়াতে পারে না কেউ। এমএনএস প্রধানের দাবি ঘটনাস্থলে প্রচুর বেআইনি হকার ছিল। তার জেরে এই ভয়াবহ ঘটনা।

[পশ্চিমবঙ্গে সক্রিয় জিহাদিরা, রাজ্যকে তোপ ভাগবতের]

মুম্বইয়ে বুকে এই বিপর্যয় হওয়ার পর তিনি নিজেই যে বিষয়টি বুঝে নেবেন তার ইঙ্গিত দিয়েছেন এমএনএস প্রধান। রাজের কথায়, রেলের ত্রুটি-বিচ্যুতি নিয়ে তিনি একটি তালিকা তৈরি করেছেন। আগামী ৫ অক্টোবরের মধ্যে তার সমাধান করতে হবে। তা না হলে ওই দিন তিনি পশ্চিম রেলের প্রধান কার্যালয় চার্চগেট ঘেরাও করবেন। স্টেশনের ব্রিজ থেকে বেআইনি হকারদের সরানো না হলে তিনি নিজেই ব্যবস্থা নেবেন বলে রাজ হুঁশিয়ারি দিয়েছেন। সম্প্রতি দাউদ  ইব্রাহিমের অবস্থান নিয়ে মন্তব্য করে শোরগোল ফেলে দিয়েছিলেন এমএনএস সুপ্রিমো। রাজনৈতিক বিশ্লেষকদের মতে মুম্বইয়ে পদপিষ্টর ঘটনায় বেনজির তোপ দেগে মহারাষ্ট্রের রাজনীতিতে আলোচনায় আসতে চাইছেন বাল ঠাকরের ভাইপো। ঘোলা জলে তাঁকে যে সহজে ছাড়া হবে না তা অবশ্য বুঝিয়েছে শিবসেনা। দলের মুখপত্র সামনায় ছত্রে ছত্রে এই দুর্ঘটনার জেরে কেন্দ্র ও রেলমন্ত্রককে দায়ী করা হয়েছে। নিহতদের পরিবারের পাশে দাঁড়ানো ভুলে এভাবেই দোষারোপে মেতেছে বাণিজ্যনগরী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে