BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নীরব মোদির ৫২৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি, বাতিল পাসপোর্টও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 24, 2018 8:21 pm|    Updated: September 16, 2019 3:34 pm

ED attaches Nirav Modi's immovable assets worth Rs 523 crore

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর একটা-দুটো করে নয়, শনিবার ধনকুবের নীরব মোদির ভারতে থাকা সমস্ত সম্পতি বাজেয়াপ্ত করলেন এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের আধিকারিকরা। এদিন পেন্ট হাউস, ফার্ম হাউস-সহ নীরবের মোট ২১টি স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি। যার মূল্য ৫২৩ কোটি টাকারও বেশি। সেই সঙ্গে তাঁর পাসপোর্টও বাতিল করল বিদেশমন্ত্রক।

[চুম্বন কাণ্ডে পাপনের বিরুদ্ধে দায়ের এফআইআর, অবশেষে মুখ খুলল নাবালিকা]

দেশের ব্যাঙ্কিং পরিষেবায় বড়সড় দুর্নীতির পর্দা ফাঁস হয়েছে। দেশের দ্বিতীয় বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে প্রায় ১১,৫০০ কোটি টাকার প্রতারণামূলক লেনদেনের হদিশ মিলেছে এতদিনে। নীরব মোদির বিরুদ্ধে সিবিআইয়ের দায়ের করা মামলার ভিত্তিতে তদন্ত শুরু করেছিল ইডি। দায়ের হয় আর্থিক তছরুপের মামলাও। এদিন তদন্তকারী আধিকারিকরা জানান, মুম্বইয়ে ছ’টি বাড়ি ও দশটি অফিস রয়েছে নীরবের। এছাড়া পুণেতে দুটি ফ্ল্যাট, আলিবাগে একটি ফার্মহাউস, একটি সোলার পাওয়ার প্ল্যান্ট এবং কারজাটে ১৩৫ একর জমি রয়েছে ধনকুবেরের। আর্থিক দুর্নীতিতে অভিযুক্ত নীরবের পেন্ট হাউসের দাম ৮১.১৬ কোটি টাকা। সেই সঙ্গে মুম্বইয়ের ওরলিতে সমুদ্র মহল আবাসনে ১৫.৪৫ কোটি টাকার একটি ফ্ল্যাটও রয়েছে তাঁর। সব মিলিয়ে মোট ২১টি স্থাবর সম্পত্তির হদিশ মিলেছে। মোট ৫২৩.৭২ কোটি টাকার সেই সম্পত্তি বাজেয়াপ্ত করতে পেরেছে ইডি। এর পাশাপাশি বিখ্যাত শিল্পীদের আঁকা মোট দেড়শোটি পেন্টিংও বাজেয়াপ্ত করেছে আয়কর বিভাগ। তবে এর মূল্য এখনও সঠিকভাবে জানা যায়নি। এর আগে ন’টি দামী গাড়ি, অসংখ্য ঘড়ি, সোনা ও হীরের গয়না-সহ বিভিন্ন অস্থাবর সম্পত্তি ইডির হাতে এসেছিল। অর্থাৎ বর্তমানে নীরবের মোট ৬,৩৯৩ কোটি টাকার সম্পত্তি ইডি উদ্ধার করতে পেরেছে।

nirav_mos

এদিকে, আগামী ২৬ ফেব্রুয়ারি, সোমবার নীরব, তাঁর স্ত্রী আমি ও মামা মেহুল চোখসিকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে ইডি। তবে পাসপোর্ট বাতিল করা নিয়ে নীরবের আইনজীবীর মন্তব্য, বিদেশমন্ত্রক ও ইডি পরস্পর বিরোধী কাজ করছে। ইডি নীরবকে দেশে ফিরতে বলছে আর বিদেশমন্ত্রক পাসপোর্ট বাতিল করছে। তাহলে তিনি কীভাবে দেশে ফিরবেন? নীরবের মতোই পাসপোর্ট বাতিল করা হয়েছে তাঁর মামা মেহুল চোখসিরও।

ed-seizes-nirav-modi-s-cars_12bea910-1940-11e8-a4d7-7f47b8de9439

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement