BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘গ্রেপ্তার করুন’, সিসোদিয়ার চ্যালেঞ্জের পরদিনই দিল্লির আবগারি মামলায় দেশজুড়ে তল্লাশি ইডির

Published by: Anwesha Adhikary |    Posted: September 16, 2022 12:47 pm|    Updated: September 16, 2022 5:37 pm

ED conducts raid all over India on Delhi liquor scam case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবারই দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া (Manish Sisodia) বলেছিলেন, আবগারি মামলায় প্রমাণ পেলে তাঁকে গ্রেপ্তার করা হোক। সেই মতোই শুক্রবার সকাল থেকেই দেশজুড়ে নানা জায়গায় তল্লাশি শুরু করল ইডি (ED)। জানা গিয়েছে, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু ও দিল্লির ৪০টি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে।

জানা গিয়েছে, মদ ব্যবসায়ী এবং সরবরাহকারীদের জিজ্ঞাসাবাদ করবে ইডি। গত সপ্তাহেও দেশের নানা প্রান্তে তল্লাশি চালিয়েছিল ইডি। আবগারি মামলার (Delhi Liquor Scam)  সঙ্গে আর্থিক তছরুপের ঘটনার যোগ থাকতে পারে, সেই যুক্তি দেখিয়েই জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করতে নেমেছে ইডি। প্রসঙ্গত, শুক্রবারই গ্রেপ্তার হওয়া আপ মন্ত্রী সত্যেন্দ্র জৈনকে পিএমএলএ মামলায় জিজ্ঞাসাবাদ করা হবে। তার আগেই ইডির তল্লাশি বেশ তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: নবান্ন অভিযানে পুলিশি ‘নির্যাতন’! বিস্তারিত তথ্য নিতে রাজ্যে আসছে বিজেপির কেন্দ্রীয় দল]

দিল্লির আবগারি মামলায় উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া-সহ বেশ কয়েকজন আধিকারিকের নাম জড়িয়েছে। ইতিমধ্যেই সিসোদিয়ার বাড়িতে তল্লাশি চালিয়েছে সিবিআই। বৃহস্পতিবার বিজেপির তরফ থেকে একটি স্টিং অপারেশনের ভিডিও প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছিল, আবগারি আইন সংশোধন না করে নির্দিষ্ট কিছু ব্যক্তিকে ব্যবসায়িক সুবিধা পাইয়ে দেওয়া হচ্ছিল। সেখান থেকে পাওয়া টাকা পাঞ্জাব ও গোয়ার নির্বাচনে ব্যবহার করা হয়েছিল। সেই ভিডিওকে চ্যালেঞ্জ করে সিসোদিয়া বলেছিলেন, যদি এই ভিডিওটি সত্যি হয়, তাহলে তাঁকে অবিলম্বে গ্রেপ্তার করা হোক।

আগেও বেশ কয়েকবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির অপব্যবহার নিয়ে সরব হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তবে এইভাবে তদন্তের ভয় দেখিয়ে আম আদমি পার্টিকে দমিয়ে রাখা যাবে না বলেই জানিয়েছিলেন কেজরি (Arvind Kejriwal)। তিনি বলেছিলেন, মণীশ সিসোদিয়ার বাড়িতে সিবিআই হানার পরে গুজরাটে আপের ভোটের পরিমাণ অনেক বেড়ে গিয়েছে। যদি আপের নেতারা গ্রেপ্তার হন, তাহলে ভোট আরও বাড়বে আর গুজরাটে নিরঙ্কুশভাবে সরকার গড়বে আপ। তবে শুক্রবারে দেশ জুড়ে ইডির হানা নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি আপের তরফে। 

অন্যদিকে, দিল্লিতে আপ বিধায়ক আমানাতুল্লা খানের বাড়িতে তল্লাশি চালায় দুর্নীতিদমন শাখা। সেখান থেকে প্রচুর পরিমাণে বেআইনি অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে। সেই সঙ্গে ১২ লক্ষ টাকাও উদ্ধার করা হয়েছে। 

[আরও পড়ুন: লাদাখের রক্তক্ষয়ী সংঘর্ষের পর প্রথমবার মোদি-জিনপিং বৈঠক? ক্রমেই বাড়ছে ধন্দ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে