BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কয়লা পাচার কাণ্ডে ইডির মুখোমুখি রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক, দিল্লির দপ্তরে জিজ্ঞাসাবাদ

Published by: Sucheta Sengupta |    Posted: October 28, 2021 4:00 pm|    Updated: October 28, 2021 5:04 pm

ED grills WB Minister Malay Ghatak in Delhi linked to coal scam case

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়লা পাচার কাণ্ডে এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির (ED) প্রশ্নের মুখে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক (Malay Ghatak)। বৃহস্পতিবার দিল্লির ইডি দপ্তরে তাঁকে ডেকে পাঠানো হয়। প্রায় ঘণ্টা তিনেক ধরে চলে জিজ্ঞাসাবাদ। মন্ত্রীর বয়ান রেকর্ড করেন ইডি আধিকারিকরা। পরবর্তী সময়ে প্রয়োজনে ফের তাঁকে তলব করা হবে বলে ইডি সূত্রে খবর। এর আগে দু’ বার মলয় ঘটককে সমন পাঠিয়ে তলব করেছিল। তবে তৃতীয়বার সমন পেয়ে এদিন হাজিরা দিলেন। 

ইডি সূত্রে খবর, কয়লা পাচার কাণ্ডের (Coal scam case) জট খুলতে একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। সেই তালিকায় রয়েছেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটকও। আগে ২ বার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু প্রতিবারই তিনি হাজিরা এড়িয়ে যান। তবে বৃহস্পতিবার ইডির তলবে সাড়া দিয়ে মলয় ঘটক দিল্লির (Delhi) দপ্তরে হাজিরা দেন। বেলা প্রায় সাড়ে ১১টা নাগাদ তিনি পৌঁছন ইডি দপ্তরে। তারপর টানা প্রায় ২-৩ ঘণ্টা তাঁকে নানা প্রশ্ন করেন তদন্তকারীরা। কয়লা পাচার নিয়ে অভিযোগ ওঠার পর কী ভূমিকা নিয়েছিলেন আইনমন্ত্রী তথা এলাকার বিধায়ক, তা জানতে চান ইডি আধিকারিকরা।

[আরও পড়ুন: ‘আগামী কয়েক দশক ভারতীয় রাজনীতির কেন্দ্রে থাকবে বিজেপিই’, বিস্ফোরক প্রশান্ত কিশোর]

ইডি দপ্তর থেকে বেরিয়ে অবশ্য এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি মলয় ঘটক। এর আগে কয়লা কেলেঙ্কারিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরাদেবীকে ডেকে পাঠায় ইডি। সন্তান ছোট হওয়ায় রুজিরাদেবী দিল্লি গিয়ে হাজিরা দিতে পারবেন না বলে জানান। তাঁকে কলকাতায় এসে যাতে জিজ্ঞাসাবাদ করা হয়, তার জন্য আবেদনও করেন রুজিরাদেবী। তবে এবার মলয় ঘটককে জিজ্ঞাসাবাদের পর কয়লা কেলেঙ্কারির জট খুলতে ইডি আধিকারিকরা কোন পথে এগোন, সেটাই দেখার।

[আরও পড়ুন: Mamata Banerjee: ঠাসা কর্মসূচি নিয়ে গোয়া সফরে মমতা, পালটা খোঁচা বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে