Advertisement
Advertisement

Breaking News

Arvind Kejriwal

অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে ইডির হানা, শুরু তল্লাশি

আবগারি দুর্নীতি মামলায় বার বার ইডির তলবের পরও তাদের দপ্তরে যাননি দিল্লির মুখ্যমন্ত্রী।

ED team at Arvind Kejriwal's home, searches on

ফাইল ছবি।

Published by: Biswadip Dey
  • Posted:March 21, 2024 7:32 pm
  • Updated:March 21, 2024 8:06 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির (New Delhi) মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে ইডি। শুরু হয়েছে তল্লাশি। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, সার্চ ওয়ারেন্ট নিয়ে ১২ জন ইডি আধিকারিক প্রবেশ করেছেন কেজরিওয়ালের (Arvind Kejriwal) বাড়ির ভিতরে। উল্লেখ্য, এর আগে দিল্লির আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তারি এড়াতে রক্ষাকবচ চেয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন আপ সুপ্রিমো। কিন্তু তা খারিজ হয়ে গিয়েছে বৃহস্পতিবারই।

দিল্লির মন্ত্রী সৌরভ ভরদ্বাজ ইতিমধ্যেই পৌঁছেছন কেজরিওয়ালের বাড়ি। তিনি জানিয়েছেন, ”পুলিশ ভিতরে গিয়েছে। কাউকে ভিতরে যেতে দেওয়া হচ্ছে না। মনে হচ্ছে তল্লাশি চলছে। যা থেকে ধারণা করছি ওঁরা অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তারের পরিকল্পনা করেই এসেছেন।” এদিকে জানা যাচ্ছে, জরুরি শুনানি চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে আপ সুপ্রিমো।

Advertisement

দিল্লির আবগারি দুর্নীতিতে গত বছরের নভেম্বর থেকে শুরু করে মোট নবার তলব করা হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রীকে। প্রতিবারই তিনি তা এড়িয়ে গিয়েছেন। তবে শেষবার ভারচুয়ালি হাজিরা দিতে চেয়েছিলেন তিনি। যদিও সেই প্রস্তাবে রাজি হয়নি ইডি (ED)। উল্লেখ্য, লোকসভা নির্বাচনের আগে একাধিক মামলায় ইডির নজরে রয়েছেন কেজরি। আবগারি দুর্নীতি ও দিল্লি জল বোর্ডের দুর্নীতি- দুই ক্ষেত্রেই আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে। দুই মামলাতেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে ইডি।

Advertisement

[আরও পড়ুন: ‘ছক করে কংগ্রেসকে গুঁড়িয়ে দিতে চাইছেন মোদি’, অ্যাকাউন্ট ফ্রিজ নিয়ে তোপ সোনিয়া-খাড়গের]

প্রসঙ্গত, দিল্লির আবগারি দুর্নীতি ও সেখান থেকে আর্থিক তছরুপের অভিযোগে একাধিক আপ নেতা-মন্ত্রীর নাম জড়িয়েছে। এর আগে দিল্লির প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গ্রেপ্তার করা হয়েছিল। গত বছরের ফেব্রুয়ারিতে তিনি গ্রেপ্তার হন। আপের রাজ্যসভা সাংসদ সঞ্জয় সিংকে হেফাজতে নেওয়া হয় গত অক্টোবরে। এর পরই তলব করা হয় কেজরিকেও। ২ নভেম্বর তাঁকে হাজিরা দিতে বলা হয়। কিন্তু তিনি যাননি। আর সেই সময় থেকেই জল্পনা শুরু হয়, এবার ইডির হাতে গ্রেপ্তার হবেন কেজরি। কিন্তু এখনও পর্যন্ত ইডির ডাক বার বার এড়িয়ে চলেছেন তিনি। এবার তাঁর বাড়িতেই হানা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

[আরও পড়ুন: ‘নিজেদের নাগরিকদেরই অগ্রাধিকার’, সুপ্রিম কোর্টে রোহিঙ্গা ‘দায়’ ঝেড়ে ফেলল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ