BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানের গুণগান, মামলা আলিগড় বিশ্ববিদ্যালয়ের দুই পড়ুয়ার নামে

Published by: Soumya Mukherjee |    Posted: May 29, 2020 2:45 pm|    Updated: May 29, 2020 2:45 pm

Facebook post lands 2 Aligarh Muslim Universitystudents in trouble

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে থাকার পরেও কেউ কেউ পাকিস্তানের প্রতি আকৃষ্ট। এই দেশ থেকে সমস্ত সুযোগ-সুবিধা নেওয়ার পরেও ভালবাসা জাহির করে প্রতিবেশী দেশের প্রতি। অনেকে ভারত-পাকিস্তান ম্যাচের সময় এই দেশের মাটিতে বসেই ইসলামাবাদের পক্ষে থাকে। সারা বিশ্ব যাকে সন্ত্রাসের আতুঁড়ঘর বলে চেনে সেই পাকিস্তানেই সমস্ত সুখের সন্ধান রয়েছে বলে কারোর কারোর মনে হয়। সম্প্রতি এমনই একটি ঘটনার জেরে এফআইআর দায়ের হল উত্তরপ্রদেশের আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের দুই পড়ুয়ার নামে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ইদের দিন নিজেদের ফেসবুক অ্যাকাউন্ট থেকে পাকিস্তানের গুণগান করে পোস্ট করে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ওই দুই পড়ুয়া। তারা লিখেছিল, ‘ইদ মানে খুশি আর খুশি হল পাকিস্তান’। এই পোস্টের কথা জানাজানি হতেই স্থানীয় থানায় তাদের নামে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ ও ১৫৩-বি ধারা এবং তথ্যপ্রযুক্তি আইনের ৬৬-ডি ধারায় অভিযোগ দায়ের হয়।

[আরও পড়ুন: ফের ট্রেনের শৌচাগার থেকে উদ্ধার পরিযায়ী শ্রমিকের দেহ, রেলের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন ]

এপ্রসঙ্গে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র শাফেয় কিদোয়াই বলেন, ‘এই ঘটনার কথা আমাদের কানে এসেছে। পুলিশ আইনানুযায়ী যা ব্যবস্থা নেওয়ার নেবে। আমরাও দুই পড়ুয়ার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন মোতাবেক কড়া ব্যবস্থা নেব।’

প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবারই এই বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নেতা ফারহান জুবেরিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৫ ডিসেম্বর সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় বিক্ষোভ চলার সময় তুমুল সংঘর্ষ হয় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে। সেই গন্ডগোল জড়িত থাকার অভিযোগ গ্রেপ্তার হয়েছে ওই ছাত্র নেতা। তার মধ্যেই এই দুই পড়ুয়ার নামে মামলা দায়ের হওয়ার ঘটনায় অন্য পড়ুয়াদের মধ্যে উত্তেজনা তৈরি হয়েছে।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে দুবাই ফেরত মহিলাকে বাড়িতে ঢুকতে বাধা, গর্ভেই মৃত্যু হল শিশুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে