BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওড়িশায় লাইনচ্যুত হয়ে মালগাড়ি উঠে গেল প্ল্যাটফর্মে, ২ জনের মৃত্যু, ব্যাহত ট্রেন চলাচল

Published by: Sucheta Sengupta |    Posted: November 21, 2022 10:53 am|    Updated: November 21, 2022 10:55 am

Eight coaches of goods train derailed in Orissa, service disrupted to Eastm Coast division of South Eastern railway | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: ওড়িশায় (Orissa)ভয়াবহ দুর্ঘটনার কবলে মালগাড়ি। লাইনচ্যুত (Derailed) হয়ে মালগাড়ির ৮ টি বগি উঠে গেল প্ল্যাটফর্মে। কড়াই স্টেশনের ঘটনায় প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা দুই যাত্রীর মৃত্যু হয়েছে ঘটনায়। ভেঙে গিয়েছে প্ল্যাটফর্মের উপর রেলের অফিসটিও। এই ঘটনায় ইস্ট কোস্ট (East Coast) শাখায় ট্রেন চলাচল বিঘ্নিত। আপাতত বেশ কয়েকটি ট্রেন বাতিল। ফলে দক্ষিণ ভারতের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন। কতক্ষণে এই পরিস্থিতি স্বাভাবিক হবে, সে বিষয়ে এখনও দক্ষিণ-পূর্ব রেলের তরফে কোনও সদুত্তর মেলেনি।

সোমবার সকালে ঘড়িতে তখন পৌনে সাতটা। খড়গপুর (Kharapur) থেকে খুরদার দিকে যাচ্ছিল একটি মালগাড়ি। ভদ্রক পেরনোর পর কড়াই স্টেশনে এসে মালগাড়িটি লাইনচ্যুত হয়। প্ল্যাটফর্মের উপর উঠে যায় বগি। সেসময় অন্য ট্রেন ধরার জন্য প্ল্যাটফর্মে দাঁড়িয়েছিলেন কয়েকজন যাত্রী। তাঁদের মধ্যে ২ জনের মৃত্যু হয় মালগাড়ির ধাক্কায়। আহত হয়েছেন বেশ কয়েকজন। তাঁদের মধ্যে কারও কারও অবস্থা আশঙ্কাজনক। মালগাড়ি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয় রেলের অফিসটিও। দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যায় উদ্ধারকারী দল। রিলিফ কারও পাঠানো হয়। শুরু হয়েছে উদ্ধারকাজ।

[আরও পড়ুন: লক্ষ্য মেরুকরণ, আন্তর্জাতিক গীতা মহোৎসবে ঘুরপথে ‘হিন্দু রাষ্ট্র’ ইস্যুতে জল মাপছে বিজেপি]

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক (CPRO) বিশ্বজিৎ সাউ জানিয়েছেন, ”মালগাড়ির ৮ টি বগি লাইনচ্যুত হয়েছে। কড়াই স্টেশনে ঘটনাটি ঘটেছে। স্টেশনে যাত্রীরা অপেক্ষা করছিলেন। তাঁদের মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে মালগাড়ির ধাক্কায়। ডিজাস্টার ম্যানেজমেন্ট টিম কাজ করছে। দক্ষিণ-পূর্ব রেলের ইস্ট কোস্ট শাখায় আপাতত ট্রেন চলাচল বন্ধ। বাতিল করা হয়েছে ইস্ট-কোস্ট, ধৌলি, করমণ্ডল এক্সপ্রেসের মতো ট্রেন। এছাড়া বেলার দিকে আরও কয়েকটি ট্রেন বাতিল হতে পারে।”

[আরও পড়ুন: বাংলার ব্লকে সংগঠনহীন বিজেপি, কেন্দ্রীয় নেতৃত্বের ভরসা সেই মিঠুনই]

আসলে এই শাখাটি দক্ষিণ ভারতের (South India) সঙ্গে বাংলার যোগাযোগের অন্যতম রেলপথ। তাই এই শাখায় ট্রেন চলাচল ব্যাহত হওয়ার অর্থ যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হওয়া। ভোরে কড়াই স্টেশনে দুর্ঘটনার জেরে শালিমার, কলকাতা থেকেও দক্ষিণ ভারতমুখী কোনও ট্রেন ছাড়েনি বলে খবর। ফলে বিপাকে যাত্রীরা। কখন পরিস্থিতি স্বাভাবিক হবে, সে বিষয়ে অন্ধকারে রেল কর্তৃপক্ষও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে