১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৫ রাজ্যের ভোটে কোটি কোটি ব্যয় বিজেপির, ‘রামরাজ্য পেতে খরচ তো হবেই’, কটাক্ষ মহুয়ার

Published by: Subhajit Mandal |    Posted: September 23, 2022 3:01 pm|    Updated: September 23, 2022 3:39 pm

Election Commission: BJP spent Rs 344 crore on 5 state polls | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য শেষ হওয়া পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে পাহাড়প্রমাণ খরচ করেছে বিজেপি (BJP)। সেই নিয়ে এবার গেরুয়া শিবিরকে খোঁচা দিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তাঁর কটাক্ষ,”রামরাজ্য পেতে হলে খরচ তো হবেই।”

নির্বাচন কমিশনে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, সদ্য উত্তরপ্রদেশ, গোয়া, উত্তরাখণ্ড, পাঞ্জাব এবং মণিপুরের নির্বাচনে বিজেপি খরচ করেছে প্রায় ৩৪৫ কোটি টাকা। যা কিনা ২০১৭ সালের তুলনায় ৫৮ শতাংশ বেশি। ২০১৭ সালে এই বিধানসভা নির্বাচনগুলিতেই ২১৮ কোটি টাকা খরচ করেছিল বিজেপি। যা এবারে হু হু করে বেড়েছে। এই ৩৪৫ কোটি টাকার মধ্যে শুধু উত্তরপ্রদেশেই বিজেপি খরচ করেছে ২২১ কোটি টাকা। যোগীরাজ্য দ্বিতীয়বার দখল করতে আগেরবারের তুলনায় ২৬ শতাংশ বেশি খরচ করেছে গেরুয়া শিবির।

[আরও পড়ুন: সল্টলেকে বিজেপির দুর্গাপুজোয় মহিলা পুরোহিত, আসতে পারেন নাড্ডা-শাহ]

খরচের নিরিখে বিজেপির ধারেকাছে নেই কংগ্রেস। সদ্য এই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেস (Congress) খরচ করেছে প্রায় ১৯৪ কোটি টাকা। হাত শিবিরও অবশ্য আগেরবারের তুলনায় ৮০ শতাংশ বেশি টাকা খরচ করেছে পাঁচ রাজ্যে। আগেরবার অর্থাৎ ২০১৭ সালে এই রাজ্যগুলিতে কংগ্রেস খরচ করেছিল ১০৮ কোটি টাকা। কংগ্রেস এবং বিজেপির আর্থিক সামর্থ্যের এই বিরাট ফারাকও অনেক সময় এই দু’দলের ব্যবধানের কারণ হয়ে দাঁড়াচ্ছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: প্রতারণামূলক ধর্মান্তর রুখতে কড়া পদক্ষেপের দাবি, কেন্দ্রকে নোটিস সুপ্রিম কোর্টের]

বিজেপির এই বিরাট খরচের বহর নিয়েই আসরে নেমেছেন তৃণমূলের মহুয়া মৈত্র। তাঁর কটাক্ষ, রামরাজ্য চাইলে এটুকু খরচ তো করতেই হবে। মহুয়ার (Mohua Moitra) দাবি, এই যে হিসাব দেখানো হচ্ছে, এটা শুধু খাতায় কলমে। এর বাইরে আরও বহু খরচ হয়েছে। যেটা হিসাবের মধ্যেও নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে