২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কুপওয়াড়ায় সেনা জঙ্গি গুলির লড়াই, আটক ২

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 22, 2017 9:29 am|    Updated: August 22, 2017 9:29 am

Encounter breaks out in Kupwara,2 terrorists trapped

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক :  ফের সেনা জঙ্গি সংঘর্ষে উত্তেজনা ছড়াল জম্মু কাশ্মীরের কুপওয়াড়ায়। ২-৩ জন জঙ্গিকে আটক করা সম্ভব হয়েছে। যদিও হতাহতের কোনও খবর মেলেনি। সেনা সূত্রে জানা গেছে, কুপওয়াড়া এলাকায় অনুপ্রবেশের চেষ্টা করেন বেশ কয়েকজন। গোপন সূত্রে খবর পেয়ে এলাকায় শুরু হয় তল্লাশি। আচমকাই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। কমপক্ষে দুজনকে আটক করা সম্ভব হয়েছে বলে খবর।

[সিরিয়ায় নিকেশ আইএসের ভারতীয় শাখার প্রধান ইউসুফ]

গত সপ্তাহের বুধবারই সেনা জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে বান্দিপোরা। গত কয়েক মাস ধরে জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় লাগাতার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে পাকিস্তান। পালটা জবাব দিচ্ছে ভারতীয় সেনাও। আর এই দু’পক্ষের গুলির লড়াইয়ে মাঝে পড়ে ক্ষতি হচ্ছে সীমান্তবর্তী গ্রামগুলির নিরীহ মানুষদের। প্রাণহানির ঘটনাও ঘটছে। এই পরিস্থিতিতে এবার কাশ্মীরের রাজৌরি জেলায় নিয়ন্তণরেখা লাগোয়া গ্রামগুলিতে  ১০০টি বাঙ্কার তৈরির কাজ শুরু করেছে জম্মু ও কাশ্মীর সরকার।

[ডোকলাম ইস্যুতে সুর নরম চিনের, দেখুন নয়া ভিডিও]

এ-মাসের শুরু দিকে ভারতীয় সেনা উত্তর কাশ্মীরের মাচাল সেক্টরে জঙ্গিদের অনুপ্রবেশের ছক বানচাল করে দেয়।জঙ্গিদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর  অভিযানের খতিয়ান দিয়েছে সরকার। এবছরে এখনও পর্যন্ত ১৩২ জন জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে। কাশ্মীর উপত্যকায় কমবেশি ৬৮ জন জঙ্গি ঘোরাফেরা করছে বলে জানিয়েছে সরকারি সূত্র। শীতের আগেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে আশাবাদী নিরাপত্তা বাহিনী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে