BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনন্তনাগে লস্কর কমান্ডার জুনেইদ মাট্টুকে ঘিরে ফেলেছে সেনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 16, 2017 7:07 am|    Updated: June 16, 2017 7:07 am

Encounter in Kashmir, Lashkar commander Junaid Mattoo trapped

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুরহান ওয়ানি, সবজার ভাটের পর এবার কি জুনেইদ মাট্টুর পালা? জম্মু ও কাশ্মীরে লস্কর জঙ্গিদের শিকড় উপড়ে ফেলতে অনন্তনাগে ব্যাপক অভিযান শুরু করেছে ভারতীয় সেনা, সিআরপিএফ, জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথবাহিনী। পুলিশ সূত্রে খবর, চারদিক থেকে লস্কর কমান্ডার জুনেইদ মাট্টুকে ঘিরে ফেলা হয়েছে। জঙ্গিদের সঙ্গে যৌথবাহিনীর তীব্র গুলির লড়াই চলছে।

সূত্রের খবর, শীর্ষ লস্কর জঙ্গি জুনেইদ মাট্টুকে আরওয়ানি গ্রামে কোণঠাসা করে ফেলেছে সেনা। তার সঙ্গে রয়েছে আরও দুই স্থানীয় লস্কর জঙ্গি। সেনা ও পুলিশের যৌথবাহিনী আরওয়ানি গ্রাম কর্ডন করে ফেলেছে এই মুহূর্তে। কর্ডন করার সময় স্থানীয় কয়েকজন যুবক যৌথবাহিনীকে লক্ষ্য করে পাথর ছোড়ে। গত বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরের কুলগামে এক পুলিশকর্মীকে হত্যার অভিযোগ উঠেছে জুনেইদ মাট্টুর বিরুদ্ধে। এছাড়াও গতবছর প্রকাশ্যে তিন পুলিশকর্মীকে পুড়িয়ে মারা ও পুলিশের জিপে আগুন ধরিয়ে দেওয়ারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বৃহস্পতিবার কাশ্মীরে দু’টি পৃথক জঙ্গি হামলায় দুই পুলিশকর্মীর মৃত্যু হয়। সকাল সাড়ে ৯টা নাগাদ হায়দারপোরা এলাকায় পুলিশের একটি দলের উপর হামলা চালায় সশস্ত্র জঙ্গিরা। ওই হামলায় দুই পুলিশকর্মী আহত হন। আহতদের সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের মধ্যে একজন কনস্টেবল শেহজাদ হাসপাতালে মারা যান। অন্য একটি হামলায় কুলগামে কনস্টেবল সাবির আহমেদকে তাঁর বাসভবনের বাইরে গুলি করে জঙ্গিরা। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে