BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের কাশ্মীরে সেনা-জঙ্গি এনকাউন্টার, খতম ১ জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 1, 2018 10:49 am|    Updated: September 16, 2019 12:14 pm

Encounter rages in Kashmir, militant killed

এলাকা জুড়ে চলছে চিরুনি তল্লাশি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সেনা-জঙ্গি সংঘর্ষ জম্মু ও কাশ্মীরে। বৃহস্পতিবার, হাজিন এলাকায় গুলির লড়াইয়ে নিকেশ হয়েছে এক জঙ্গি। এই ঘটনায় কোনও সেনা জওয়ানের আহত হওয়ার খবর নেই।

কাশ্মীরের বান্দিপোরা জেলা জেহাদি ‘হটবেড’ বলেই পরিচিত। বিশেষ করে হাজিন এলাকায় অতিমাত্রায় সক্রিয় লস্কর, জইশ-সহ বেশ কয়েকটি পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন। তাই সন্ত্রাসদমন অভিযানে এই এলাকাগুলি গোয়েন্দাদের রাডারে রয়েছে। এদিন গোয়েন্দা সূত্রে, হাজিনে একটি জঙ্গিঘাঁটির সন্ধান পায় সেনা। তারপরই অভিযানে নামেন জওয়ানরা। ঘিরে ফেলা হয় জঙ্গিদের ডেরা। জওয়ানদের উপস্থিতি জানতে পেরে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাবাহিনীও। গুলির লড়াইয়ে নিকেশ হয় এক জঙ্গি। তবে আরও কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার আশঙ্কা করছে সেনা। ফলে এলাকা জুড়ে শুরু করা হয়েছে চিরুণি তল্লাশি।

উল্লেখ্য, জম্মুর সুঞ্জওয়ান সেনা ছাউনিতে হামলার পর থেকেই জেহাদি নেটওয়ার্ক গুঁড়িয়ে দিতে কোমর বেঁধে নেমেছে সেনাবাহিনী। ফলে কার্যত কোণঠাসা হয়ে মরিয়া হামলা চালাচ্ছে জঙ্গিরাও। চলতি সপ্তাহে উপত্যকায় একাধিকবার হামলা চালিয়েছে জঙ্গিরা। রবিবার, বদগামের চারার-ই-শরিফে একটি চেকপোস্টে হামলা চালায় সন্ত্রাসবাদীরা। ওই হামলায় শহিদ হন জম্মু ও কাশ্মীর আর্মড পুলিশের এক কনস্টেবল। চলতি মাসের শুরুতেই সুঞ্জওয়ান সেনা ছাউনিতে ভয়াবহ হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় শহিদ হন ছয় জওয়ান। নিকেশ করা হয় চার আত্মঘাতী জঙ্গিকে।

স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে গোয়েন্দাদের পেশ করা একটি রিপোর্টে বলা হয়েছে, উপত্যকায় সন্ত্রাস উসকে দিতে নয়া পন্থা নিয়েছে পাকিস্তান। জঙ্গি অনুপ্রবেশের সঙ্গে কাশ্মীরের বিক্ষুব্ধ যুবকদের মগজধোলাই করছে আইএসআই। এবং সমস্তটাই হচ্ছে ধর্মের নামে। কাশ্মীরের ‘আজাদি’র পরিবর্তে এবার শরিয়ত ও ইসলাম প্রতিষ্ঠার আশ্বাস দেওয়া হচ্ছে কাশ্মীরিদের। সব মিলিয়ে উপত্যকায় পরিস্থিতি অগ্নিগর্ভ।

[পাকিস্তান চাইলেও কাশ্মীর কেড়ে নিতে পারবে না, চ্যালেঞ্জ রাজনাথের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে